রূপসায় আনসার ভিডিপি ভবনের বেহাল দশা !

0
76

রূপসা সংবাদদাতা

রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নে আনসার ভিডিপি ক্লাব সমিতির ভবন পুনরায় নির্মানের দাবী এলাকাবাসির। নৈহাটি ইউনিয়নের সাংবাদিক আবু সাঈদ সড়কের পাশে অবস্থিত ভাঙ্গা ভবনটি সংস্কারের অভাবে দীর্ঘ বিশ (২০) বছর ধরে জরাজীর্ণ হয়ে পড়ে আছে।

১৯৯০ সালে ০৫ আগষ্ট এ ভবনটি স্থাপিত এই ভবনটি এলাকার জনগন একটি কমিটির মাধ্যমে কিছু লোক নিয়ে আনসার ভিডিপি ক্লাব,সমিতি তৈরি করে। এবং আবু হারুনার রশীদ কে সভাপতি করে একটি কমিটি করা হয় যার মাধ্যমে এ প্রতিষ্ঠানের পথচলা। বর্তমানে সংস্কারের অভাবে এর জানালা দরজা সহ ইটেরও খোঁজ পাওয়া যাচ্ছে না। এলাকাবাসির দীর্ঘদিনের দাবি এ ভবনটি সংস্কারের।

নৈহাটি গ্রামে বসবাসরত তপন কুমার দে এর সাথে কথা হলে তিনি বলেন, এটি যখন স্থাপিত হয় তখন আমারও শেয়ার কেনা ছিল। আমরা ওখানে রাতে পড়াশুনা করতাম অর্থাৎ বয়স্কদের ওখানে পড়ানো হত। চাঁন মাষ্টার নামে একজন শিক্ষক তিনি রাতে ওখানে পড়াতেন।প্রতি বছর সরকারি বরাদ্দকৃত বিভিন্ন খেলাধুলার সরঞ্জামাদি যেমন ফুটবল ,ক্রিকেট ব্যাট ও বল সহ অনেক কিছু পেলে এলাকার সন্তানেরা খেলাধুলা সহ বিনোদনের সুযোগ পেত। ক্লাব, সমিতি চালু থাকা কালীন সদস্য ফিরোজ শাহ বলেন, এখানে প্রতি বছর ভলি বল খেলা হত। সরকার এখানে দুইটি ভ্যান, দুইটি সেলাই মেশিন, একটি টিভি ও দিয়েছিল। সব মিলিয়ে আমরা এখানে বিনোদন ও লেখাপড়া করে সময় কাটাতাম। পরবর্তীতে ২০০০সালের দিকে ভালো কোন কার্যকরী কমিটি না থাকায় পুরাতন কমিটির সভাপতি আবু হারুনার রশিদ কমিটি ভেঙ্গে দিয়ে বলেন, নতুন করে কমিটি করতে।

কিন্তু পরে সমবায় অফিস থেকে আবুল কাশেম কে এডহক কমিটির সভাপতি করে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য বলা হয়। কিন্তু আর কোন কার্যক্রম না হওয়াই সব কিছু ওখানেই থেমে আছে। তখন থেকে এ ভবনটি এভাবে পড়ে আছে। তাই এলাকার সুশীল সমাজ মনে করেন এখন যেহেতু সরকারি সম্পত্তি পড়ে আছে। তাই এখানে যদি সরকার এটি নতুন করে তৈরি বা সংস্কারের ব্যবস্থা করে তবে এলাকাবাসী উপকৃত হবে।

২০২১ সালে হাফিজ আল মোয়াম্মার গাদ্দাফী জেলা কমাড্যান্ট, খুলনা তিনি এখানে পরিদর্শনে আসেন। এবং এটি সংস্কারের জন্য প্রতিশ্রুতি প্রদান করে বলেন, আমি এটি সংস্কারের জন্য যথাসাধ্য চেষ্টা করব। তারপরও এর ভালো কোন ফলাফল পাওয়া যায়নি। তাই এটি সংস্কারের জন্য যথাযথ কর্তৃপক্ষের আশুদৃষ্টি কামনা করছে এলাকাবাসী।

Comment using Facebook