নড়াইলের মাওলীতে সেতু নয় এ যেন মরন ফাঁদ

0
29

সরদার রইচ উদ্দিন টিপু, নড়াইল

নড়াইলের কালিয়া উপজেলার মাওলী ইউনিয়নের চর-কাঠাদুরা গ্রামের লাকি রোড়ের মাওলী খালের উপর সেতুটি পরিনত হয়েছে মরন ফাঁদে। প্রতিদিন সেতুটি দিয়ে শত শত মানুষসহ ক্ষুদ্র যানবাহন চলাচল করে।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, মাওলী খালের উপর সেতুটি দীর্ঘ এক বছর ধরে ভেঙ্গে পড়ে রয়েছে, নেই কোন সংস্কার, নেই কোন পুননির্মানের কাজ। মাওলী ইউনিয়নে ১৫থেকে ১৬ হাজার লোকের চলাচলের জন্য একমাত্র ভরসা এই সেতুটি। সেতুর কাছে আসলে মানুষ ভোগান্তিতে পড়ে। গত ৫ থেকে ৬ মাস আগে সেতু দিয়ে নসিমন নিয়ে যাওয়ার সময় নসিমন চালক ইকবাল দুর্ঘটনায় কবলিত হয় মারা যান। তা ছাড়া প্রতি নিয়ত ঘটছে ছোট ছোট দূর্ঘটনা। বুধবার সকালে সরেজমিনে গেলে ওই রোড়ের ভ্যান চালক আঃ রহমান, মোঃ মোস্তক মোল্যা, সাইফুল ইসলাম সহ ৭/৮ জন সাংবাদিকদের বলেন, এই সেতুটি জনগুরুত্বপূর্ণ কারণ ইউনিয়ন পরিষদ, নড়াগাতি থানা, বড়দিয়া বাজার, ও মহাজন বাজারে যাওয়ার একমাত্র রাস্তা তা ছাড়া কোমল মতি শিশুরা ঝুকিপূর্ণ সেতু দিয়ে স্কুলে যাতায়ত করে। বর্তমানে সেতুর যে অবস্থা তাতে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা ও প্রাণহানি। মাওলী ইউনিয়ন ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ সোহাগ মোল্যা নিজ অর্থায়ানে সেতুর উপর কাঠের চালি করে দেন লোকজনের চলাচলের জন্য।

কালিয়া উপজেলার এল জি ই ডি, প্রোকৌশলী প্রনব কান্তি বলের সাথে কথা হলে তিনি বলেন, গত বছর এই সেতুর প্রকল্প দিয়ে ছিলাম কিন্তু অনুমোদন না হওয়ায় কাজ করতে পারেনি। এ বছর আবার ও প্রকল্প পাঠাবো অনুমোদন হলে কাজ করবো।

এ ব্যাপারে নড়াইলের এল জি ই ডি এর নির্বাহী প্রকৌশলী মোঃ সুজায়েত হোসেনের সংগে ফোনে কথা হলে তিনি বলেন বিষয়টি আমাকে কেউ অবগত করেনি। আপনার নিকট থেকে জানলাম এবং দ্রুত ব্যবস্থ নেব।

Comment using Facebook