অভয়নগর-নড়াইলে মাদক-জুয়ার রাম-রাজত্ব: তৈরি হচ্ছে কিশোর গ্যাং

0
77

স্টাফ-রিপোটার

অভয়নগর ও দক্ষিণ নড়াইলে দিন দুপুরে প্রকাশ্যে চলছে জুয়ার রাম-রাজত্ব। ভর দুপুরের প্রচ- গরমের তাপ। লোকালয় জন শুন্য। বৈশ্বিক মহামারি করোনার তান্ডবের পর যখন অস্থির গোটাবিশ্ব। তার ভিতর দিয়ে ভৈরব-উত্তর-পূর্ব অভয়নগর ও দক্ষিন নড়াইলের প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে জুয়ার আসর চললেও মাথাব্যথা নেই কারো।

এলাকাবাসীর ধারণা, প্রশাসনের কতিপয় অসাধু পুলিশ কর্মকর্তার গোপন আতাতে চলছে জুয়া ও মাদকের আড্ডা। মাদক ও জুয়া লাগামহীন ভাবে চলতে থাকায় একাধিক জায়গাতে কিশোর গ্যাং তৈরি হচ্ছে। যে কারণে দেখা দিয়েছে, আবার জন মুখে প্রচার রয়েছে রাজনৈতিক মহলের ছত্র-ছায়ায় কিশোরগ্যাংরাই জুয়া ও মাদকের আড্ডা হরহামেসা চালাচ্ছে।

খোজ নিয়ে জানা গেছে, অভয়নগর উপজেলার ৭নং শুভরাড়া ইউনিয়নের গোপিনাথপুর গ্রামের উত্তর পার্শ্বে মাছের ঘের ও খেজুর বাগানে সকাল থেকে দুপুর, বিকাল থেকে গভীর রাত অবদি চলে জুয়ার আড্ডা। সরেজমিনে ছদ্মবেশে খেজুর বাগানে গেলে দেখা যায় এ সব দৃশ্য। অনুসন্ধানে জানা গেছে একই ইউনিয়নের ওয়ার্ডের সাবেক প্রভাবশালী এক মেম্বর ও তার ভাইয়ের নেতৃত্বে চলে গোপিনাথপুরের মাদক ও জুয়ার আসর।

অনুসন্ধানে আরো জানা গেছে ইছামতির হিদিয়া দাড়ির উপর, ইছামতি গুচ্ছ পাড়ার মাছের ঘেরের পাড়ে ও খাল পাড়ে নিয়মিত প্রভাবশালী এক নেতার নেতৃত্ব দিচ্ছে জুয়ার আসর চালাতে। অভিযোগ রয়েছে নিয়োমিত দু-ডর্জনেরও বেশী জুয়া খেলোয়াড় তারা এ অঞ্চলে জুয়া খেলছে। একই থানার ৬নং বাঘুটিয়া ইউনিয়নের তিনটি পয়েন্টে চলছে জুয়া এবং ৫টি পয়েন্টে চলছে মাদকের আড্ডা। অনুসন্ধানে জানাগেছে ভূগিলহাট ঋষিপাড়ায় (পোতপাড়ার পাশে) বাগানের মধ্যে ভরপুর ভাবে চলছে জুয়ার আসর। স্থানীয় ঋষিপাড়ার দুজনের নেতৃত্বে বহিরাগতরা এসে জুয়ার কোট পরিচালনা করে থাকে বলে জানিয়েছে এলাকাবাসী। অভিযোগ রয়েছে, জুয়া খেলা বন্ধ রয়েছে প্রচারকে হাতিয়ার করে ক্যাম্প পুলিশকে ম্যানেজ করে ধুমছে চালাচ্ছে জুয়ার আসর। তাছাড়া সিংগাড়ী ভাটার দক্ষিন পার্শ্বে মাঠের মধ্য চলছে রাতের আধারে জুয়াখেলা। এছাড়াও বাঘুটিয়া ইউনিয়নের জয়খোলা গ্রামের উত্তর পাশে এবং শ্রীধরপুর ইউনিয়নের মালাধরা বাজারের দক্ষিণের বাগানে রাতে বসে মাদকের আড্ডা। অন্যদিকে দক্ষিন নড়াইলের পেরুলি দক্ষিণ বিলের মধ্যে প্রতিনিয়ত চলে জুয়ার আসর। স্থানীয় দোকানদার ও নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তিগণ জানালেন, নড়াইল সদর থানার ১২নং বিছালী ইউনিয়নের চাকই, মধুরগাতী ও আকবপুর গ্রামে পূর্বের মতই চলছে মাদক।

জানা যায়, একই থানার খড়রিয়া ইউনিয়নে মাদক সরবরাহ হয়ে থাকে চাকই ও মধুরগাতী গ্রামের মাদক সিন্ডিকেটের মাধ্যমে। বিশেষ করে অভয়নগর থানার শুভরাড়া ইউনিয়নের বাশুয়াড়ী উত্তর পাড়া বিলের মধ্যে, শুকপাড়ার কানাপুকুরের পাড়ে, শুভরাড়ার নিকেরিপাড়ায়, রানাগাতী বালুর মাঠে, সিদ্ধিপাশার নদীর চরে, শ্মশানঘাটে, জয়রাবাদ বিলের মধ্যে মাছের ঘেরে, বাঘুটিয়া ইউনিয়নের পোতপাড়া ও পাইকপাড়া ঋষিপল্লীতে, শ্রীধরপুর বাওড় এলাকায়, বর্ণি-হরিশপুর

Comment using Facebook