সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে নারীসহ দুই জনের মৃত্যু

0
136

হাফিজুর রহমান, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় ভাইরাসটির উপসর্গ নিয়ে এক নারীসহ দুই জনের মৃত্যু হয়েছে। করোনা ডেডিকেটেড সামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে তারা মারা যান।

মৃতরা হলেন, আশাশুনি উপজেলার নাছিমাবাদ গ্রামের মৃত বাবার উদ্দীনের পুত্র আব্দুল গফুর (৬০) ও সাতক্ষীরা শহরের সুলতানপুর গ্রামের আছাদুলের স্ত্রী লাইলী খাতুন (৩০)। দিন যতই অতিবাহিত হচ্ছে ততই সীমান্ত জেলা সাতক্ষীরায় করোনা সংক্রমন বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় ১২৩ জনের নমুনা পরীক্ষা শেষে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৫ জন। যা শনাক্তের হার ৫২ দশমিক ৮৪ শতাংশ। জেলায় বর্তমানে ৩৫৭ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে ৩৪৯ জন বাড়িতে ও বাকী ৮ জন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সাতক্ষীরায় এ পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭৯৪ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৮৮ জন। এদিকে, সাতক্ষীরার প্রায় প্রতিটি ঘরে ঘরে দেখা দিয়েছে সর্দি, কাশি ও জ¦র। অধিকাংশ মানুষ কোন পরীক্ষা ছাড়াই বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসেইন শাফায়েত করোনা সংক্রমন থেকে রক্ষা পেতে সকলকে মাস্ক পরার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

Comment using Facebook