হারিয়ে যাওয়া মোবাইল ফোন সৌদি আরব থেকে উদ্ধার

0
28

মাসুদ তাজ

অভয়নগর থানা পুলিশ হারিয়ে যাওয়া একটি মোবাইল ফোন ১২৯ দিন পর সৌদি আরব থেকে উদ্ধার করেছে। সোমবার (১৮ এপ্রিল) রাতে উদ্ধার করা মোবাইল ফোন মালিকের নিকট হস্তান্তর করা হয়।

মোবাইল ফোনের মালিক উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুদ করিম জানান, ২০২১ সালের ১৯ ডিসেম্বর অভয়নগর থেকে মাদারিপুর বেড়াতে যান তিনি। সেখানে দিনের কোন এক সময় তার ‘স্যামসাং ব্রান্ডের এ-৭০’ মডেলের মোবাইল ফোন হারিয়ে যায়। ওই দিন বিকালে তিনি মাদারিপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং-১০০০) করেন।

পরবর্তীতে ওই জিডির কপি অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসানের নিকট হস্তান্তর করে সহযোগিতা কামনা করেন। প্রায় ৪ মাস ৯ দিন পর হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফিরে পেয়ে তিনি পুলিশের প্রসংসা করেন।

অভয়নগর থানার ওসিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান বলেন, ‘মাদারিপুর মডেল থানায় করা জিডি মূলে হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারের কাজ শুরু করা হয়।

যশোর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের সহযোগিতায় জানতে পারি হারিয়ে যাওয়া মোবাইল ফোন সিলেট জেলা শহরে এক মহিলা পাঁচ দিন ব্যবহার করেছেন। পরবর্তীতে সেই মহিলার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান তার স্বামী সৌদি আরবে যাওয়ার পূর্বে ওই মোবাইল ফোন ক্রয় করেছিলেন।

ফোনটি তার স্বামী সৌদি আরবে নিয়ে গেছেন।’ ওসি আরো বলেন, ‘এরপর ওই মহিলার মাধ্যমে তার স্বামীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোন দেশে পাঠানোর ব্যবস্থা করেন। সোমবার মধ্যরাতে উদ্ধার করা মোবাইল ফোন প্রকৃত মালিক অভয়নগর উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুদ করিমের নিকট হস্তান্তর করা হয়েছে। জনগণের সেবায় পুশিল সার্বক্ষনিক নিয়োজিত রয়েছে।’

Comment using Facebook