কুড়িয়ে পাওয়া সেই নবজাতক পেল বাবা-মা

0
24

মাসুদুর রহমান শেখ, বেনাপোল

যশোরের শার্শায় সড়কে খড়ের গাদায় পাওয়া নবজাতককে এক নিঃসন্তান দম্পতির হাতে তুলে দিয়েছে প্রশাসন; এ সময় শিশুটির নামকরণও করা হয়। রোববার শিশুটিকে তাদের হাতে তুলে দেওয়া হয় বলে শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি জানান। শনিবার রাতে আকরাম হোসেন নামের এক ব্যক্তির কাছ থেকে ৯৯৯-এ ফোন পেয়ে উপজেলা সদরের প্রেসক্লাবের সামনে যশোর-বেনাপোল সড়ক থেকে শিশুটিকে পুলিশ উদ্ধার করে।

সহকারী কমিশনার বলেন, জন্মাবার পর খড়ের গাদায় রেখে যাওয়া শিশুটিকে নেয়ার জন্য ছয় নিঃসন্তান দম্পত্তি আবেদন করলে উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, শার্শা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানের উপস্থিতিতে তাদের সাক্ষাৎকার নেয়া হয়। “পরে আর্থিকভাবে স্বচ্ছল পরিবারের কাছে শিশুটিকে হস্তান্তর করার সিদ্ধান্ত হয়। শিশুটির নামে ১০ শতক জমির দলিল রেজিস্ট্রি করানোর প্রতিশ্রুতি নিয়ে এক নিঃসন্তান দম্পত্তির কাছে শিশুটিকে তুলে দেওয়া হয়।” সোমবার দলিল রেজিস্ট্রি হবে মর্মে পরিবারটি মুচলেকা দিয়েছে বলে জানান রাসনা শারমিন। শিশুটিকে নিতে নতুন বাবা-মার পাশাপাশি দাদা ও নানাও উপস্থিত ছিলেন। তাৎক্ষণিক শিশুটির দাদা তার নাম রাখেন আব্দুর রহিম।

শিশুটিকে নেওয়া এই দম্পতির বিয়ে হয় ১৭ বছর আগে। তাদের কোনো সন্তান হয়নি। এই দম্পতি ছেলে কোলে নেওয়ার পর আবেগঘন মুহূর্ত তৈরি হয়। শিশুর নতুন মা (৩৫) আবেগ প্রকাশ করতে গিয়ে বলেন, “আল্লাহ আমার গর্ভে সন্তান দেয়নি। মাতৃত্বের স্বাদ পাইনি। আজ আমি সন্তান পেয়ে খুব খুশি।”

Comment using Facebook