ব্যবসায়ীকে শিকলে বেঁধে পাওনা টাকা আদায়

0
31

বাগেরহাট সংবাদদাতা

বাগেরহাটের মোরেলগঞ্জে শিকলে বেঁধে রুহুল আমীন শিকারী (৩৫) নামের এক ব্যবসায়ীর কাছ থেকে পাওয়া টাকা আদায়ের ঘটনায় দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (১৬ এপ্রিল) সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

ভুক্তভোগী রুহুল আমীন উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের বিশারীঘাটা গ্রামের ইউনুছ শিকারীর ছেলে। গ্রেফতাররা হলেন ওই গ্রামের চানমিয়া খানের ছেলে মিলন খান (২২) ও মিরাজ খান (২০)। ভুক্তভোগী রুহুল আমীন ঘটনা সম্পর্কে জানান, বছরে লাভ হিসেবে ১০০ মণ ধান দেওয়ার শর্তে তিন বছর আগে মিলন খানের কাছ থেকে ১ লাখ টাকা ধার নেন তিনি। শর্ত মোতাবেক টাকা দিতে না পারায় শুক্রবার রুহুল আমীনকে তার দোকান থেকে তুলে নিয়ে শিকল দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখেন পাওনাদার মিলন ও তার ভাই। তাকের মারধরও করা হয়। বিকেল ৩টার দিকে ধারের ৫০ হাজার টাকা দিয়ে শিকলমুক্ত হন রুহুল আমীন।

কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে শিকলে বেঁধে রেখে নির্যাতনের একটি ভিডিও পুলিশের নজরে আসে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, শিকলে বেঁধে মারধরের পর পাওনা টাকা আদায়ের বিষয়টি আমাদের নজরে আসে। ভুক্তভোগী যুবক এ ঘটনায় থানায় মামলা করেছেন। শুক্রবার সন্ধ্যায় অভিযুক্ত দুই ভাইকে গ্রেফতার করা হয়। শনিবার সকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Comment using Facebook