কোটচাঁদপুরে টোল আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ: নিহত ২

0
27

কোটচাঁদপুর (ঝিনাইদহ) সংবাদদাতা

ঝিনাইদহের কোটচাঁদপুরে পৌর সভার টোল আদায় ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে প্রকাশ্যে দিবালোকে জীবন হোসেন (১৯) ও আক্তার হোসেন (২০) নামে দুই যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করা হয়। এঘটনায় সাব্বির হোসেন ও সোহাগ নামে দুইজন গুরতর আহত হয়েছে।

নিহত জীবন আখ সেন্টার পাড়ার ফিরোজ হোসেনের ছেলে ও আক্তার হোসেন উপজেলার এলাঙ্গী গ্রামের আবু তালেবের ছেলে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে শহরের থানা সড়কের চৌগাছা বাসষ্টান্ড এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ইমন হোসেন ডন ও আব্বাস আলী নামে দুইজন কে গ্রেফতার করেছে।

এঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে শহরের বিভিন্ন স্থানে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, পৌরসভার চৌগাছা বাসষ্টান্ডে বিভিন্ন যানবাহনের টোল আদায়কে কেন্দ্র করে শ্রমিক লীগ ও যুবলীগের মধ্যে বিরোধ চলছিল। পূর্বে যারা টোল আদায় করতেন, এবার তাদের টোল আদায় করার কথা ছিল না।

কিন্তু বুধবার রাতে মেয়র সহিদুজ্জামান সেলিম তাদেরকেই টোল আদায়ের ইজারা দেন। এনিয়ে রাত থেকেই ওই এলাকায় উত্তেজনা চলছিল। বৃহস্পতিবার সকালে টোল আদায় করতে উভয়পক্ষ চৌগাছা বাসষ্ট্যান্ড এলাকায় জড়ো হয়। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে দেশীয় অস্ত্র হাসুয়া ও চাইনিজ কুড়াল নিয়ে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের ৪ জন গুরতর আহত হয়।

স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. ইশরাত জেরিন যুবলীগ কর্মী জীবনকে মৃত ঘোষণা করেন। গুরতর আহতদের উন্নত চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠায়। পথিমধ্যে আক্তার হোসেন নামে আরো একজন মারা যায়। এঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে সলেমানপুর উত্তর পাড়ার ইকবাল হোসেনের ছেলে ইমন হোসেন ডন ও সলেমানপুর কারিগর পাড়ার মৃত হযরত আলীর ছেলে আব্বাস হোসেনকে গ্রেফতার করে।

কোটচাঁদপুর থানার ওসি মঈন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পৌর সভার টোল আদায়কে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২ জন নিহত ও ২জন আহত হয়েছে। ওসি জানায়, ঘটনাস্থল থেকে ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। এছাড়াও দুটি হাসুয়া একটি চাইনিজ কুড়াল ও একটি হাতুড়ি উদ্ধার করা হয়েছে। এঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলেও জানায় পুলিশ।

Comment using Facebook