খুলনা জেলা শিল্পকলা একাডেমি ভবন উদ্বোধন

0
208

খুলনা ব্যুরো

খুলনাসহ কুষ্টিয়া, জামালপুর, নারায়ণগঞ্জ, পাবনা, মানিকগঞ্জ, মৌলভীবাজার ও রংপুর জেলায় নবনির্মিত জেলা শিল্পকলা একাডেমি ভবন উদ্বোধন অনুষ্ঠান বুধবার সকালে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন প্রান্ত থেকে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে ভবনগুলোর উদ্বোধন ঘোষণা করেন।

এসময় খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ হতে অনুষ্ঠানে যুক্ত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান, বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের প্রধান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে জানানো হয়, উদ্বোধন হওয়া আটটি জেলা শিল্পকলা একাডেমিতে শব্দ, আলো, অ্যাকুয়েস্টিক, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের সুবিধাসহ ৫০০ ও ৬০০ আসন বিশিষ্ট অত্যাধুনিক মিলনায়তন রয়েছে। এই একাডেমিগুলোতে স্থাপন করা হয়েছে এলইডি স্ক্রিনসহ সব ধরনের অনুষ্ঠান মঞ্চায়ন উপযোগী প্রযুক্তি।

কয়েকটি শিল্পকলা একাডেমিতে মুক্তমঞ্চ, ডরমেটরি, আর্টগ্যালারি ও শিল্পীদের জন্য আর্ট-ক্যাফে সুবিধা রয়েছে। ইতোমধ্যে দেশের ৬৪টি জেলার ১১টিতে নতুন মিলনায়তন নির্মাণ কাজ ও ১৫টি শিল্পকলা একাডেমি আধুনিকায়ন প্রকল্প সম্পন্ন হয়েছে। একই সাথে ১৬টি নতুন মিলনায়তন ও ২২টি শিল্পকলা একাডেমি আধুনিকায়ন প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। দেশের ৪৯৩টি উপজেলার মধ্যে ১০টি উপজেলায় পাইলট প্রকল্প হিসেবে শিল্পকলা একাডেমি ভবন নির্মাণ করা হয়েছে এবং ৩০টি উপজেলায় ভবন নির্মানাধীন রয়েছে।

Comment using Facebook