খুলনায় তিন লাখ টাকার জাল নোটসহ গ্রেফতার ৩

0
35

খুলনা ব্যুরো

প্রায় তিন লাখ টাকার জাল নোটসহ তিনজনকে গ্রেফতার করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) গোয়েন্দা বিভাগ। ঈদের আগে বাজারে জাল টাকা ছড়ানোই ছিল তাদের উদ্দেশ্য বলে জানিয়েছে পুলিশ। সোমবার (১১ এপ্রিল) খুলনা মহানগরীর মির্জাপুর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুজন সিলেটের আর একজন বাগেরহাটের বাসিন্দা। খুলনা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার ডেপুটি কমিশনার (ডিসি) বি এম নুরুজ্জামান বিষয়টির নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের কাছে দুই লাখ ৮৩ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার করা হয়েছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে এখনো অভিযান চলছে। ঈদ মার্কেটে তাদের জাল নোট ছড়ার টার্গেট ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে।

অভিযান পরিচালনাকারী কেএমপির এডিসি খন্দকার লাবনী বলেন, নগরীর ১৯নং মির্জাপুর রোডের বাসিন্দা শফিকুল ইসলাম মানিকের বাড়িতে বাসা ভাড়া নিয়ে বাগেরহাটের বাসিন্দা মো. সাঈদ মোল্যা (৩৫) থাকতেন। তার বাসায় অভিযান চালিয়ে তাকে ও তার দুই সহযোগী সিলেটের কুলাউড়ার বাসিন্দা মো. জমির উদ্দিন (৩৯) ও মো. সানি আহমেদকে (২৮) গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে দুই লাখ ৮২ হাজার টাকার জাল নোট জব্দ করা হয়েছে। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে- রোববার জাল নোটের চালানটি খুলনাতে ঢুকেছে। ঈদ মার্কেটকে টার্গেট করে তারা জাল নোট ছাড়ার পরিকল্পনা নিয়েছিল। জনসমাগম ও ভিড় দেখে সেখানেই অল্প টাকার মালামাল কিনে এক হাজার টাকার নোট দিতো চক্রটি। এভাবেই বিনিময় করে বাজারে জাল টাকা ছাড়তো তারা।

এডিসি খন্দকার লাবনী আরও বলেন, গ্রেফতার ব্যক্তিরা দীর্ঘদিন ধরে খুলনা মহানগরসহ দেশের বিভিন্ন এলাকায় অবৈধ জাল টাকার ব্যবসা করে আসছে। গ্রেফতার ১নং আসামি মো. জমির উদ্দিনের বিরুদ্ধে তিনটি মামলা এবং ২নং আসামি মো সাইদের বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে খুলনা সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

Comment using Facebook