অভয়নগরে নিজস্ব অর্থায়নে সেচ প্রকল্পের উদ্বোধন

0
31

স্টাফ রিপোর্টার

অভয়নগরে বাগদাহ বিল কৃষি ও মৎস্য উন্নয়ন প্রকল্পের পানি নিষ্কাশনের উদ্দেশ্যে সেচ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। প্রকল্পের সদস্যদের নিজস্ব অর্থায়নে সেচ প্রকল্প উদ্বোধন করা হয়। গতকাল সোমবার সকালে উপজেলার চলিশিয়া ইউনিয়নের বাগদাহ বিল কৃষি ও মৎস্য উন্নয়ন প্রকল্প সংলগ্ন সড়কে সেচ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আলহাজ্ব হুমায়ুন কবীর বিশ্বাস। অনুষ্ঠানে আমন্ত্রীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ গোলাম ছামদানী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক হুসাইন সাগর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চলিশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সানা আব্দুল মান্নান।

উপস্থিত ছিলেন, বাগদাহ বিল কৃষি ও মৎস্য উন্নয়ন প্রকল্পের সাধারণ সম্পাদক সানা আব্দুর রাজ্জাক, সিনিয়র সহ-সভাপতি শেখ আতিয়ার রহমান, সহ-সভাপতি নওশের মোল্যা, আফজাল সরদার, কোষাধ্যক্ষ আব্দুল মাজেদ বিশ্বাস, সেচ প্রকল্পের আহবায়ক গাজী ইকবাল কবীর, সাংগঠনিক সম্পাদক আব্বাস মোল্যা, ইউপি সদস্য রবিউল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জাহিদ সানা।

প্রকল্পের নেতৃবৃন্দ জানান, আনুমানিক ৩০০ বিঘা জমি নিয়ে গড়ে তোলা হয়েছে বাগদাহ বিল কৃষি ও মৎস্য উন্নয়ন প্রকল্প। এ প্রকল্পের সঙ্গে জমি মালিকসহ প্রায় ২৫০ পরিবার জড়িত রয়েছে। নিজস্ব অর্থায়নে ৫টি পাম্পের মাধ্যমে পানি সেচের ব্যবস্থা করা হয়েছে।

Comment using Facebook