অভয়নগরে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা

0
169

স্টাফ রিপোর্টার

অভয়নগরে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে ৩টি প্রতিষ্ঠানকে ১১হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার বেলা ১১ থেকে দুপুর পর্যন্ত ভোক্তা-অধিকার সংরক্ষণ ভ্রাম্যমান পরিচালনা করা হয়।

বাজার তদারকি জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত হয়। বিজ্ঞপ্তিতে জানা গেছে, উপজেলার নওয়াপাড়া বাজারের হাসপাতাল গেট এবং প্রফেসরপাড়া এলাকায় তদারকি মূলক অভিযান পরিচালনা করা হয়।

এসময়ে ভোক্তা-অধিকার লঙ্ঘন জনিত বিভিন্ন অপরাধে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় ৩টি প্রতিষ্ঠানকে ১১ হাজার ৫শত টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। জরিমানাকৃত প্রতিষ্ঠানসমূহ হল মেসার্স তুহিন ফার্মেসী মেয়াদ উত্তীর্ণ ঔষধ (সাপোজিটরি) বিক্রয় ও সংরক্ষণ জরিমানা-৫শত টাকা, সাইফান ফার্মেসী বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ানস স্যাম্পল বিক্রি ও সংরক্ষণ জরিমানা-৫হাজার টাকা, প্রফেসরপাড়া এলাকার অরিত্র মেডিকেল মেয়াদ উত্তীর্ণ ঔষধ এবং বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ানস স্যাম্পল বিক্রি ও সংরক্ষণ জরিমানা ৬ হাজার টাকা।

এসময় অভিযান পরিচালনাকালে ফার্মেসী মালিকগণকে মাসে কমপক্ষে দু’বার ওষুধের তাক তদারকি এবং ফিজিশিয়ানস স্যাম্পল ক্রয়-বিক্রয় না করার নির্দেশনা দেয়া হয়।

অভিযান পরিচালনা করেন, যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব, সার্বিক সহযোগিতায় ছিলেন ঔষধ প্রশাসন যশোর এর সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান, কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর সদস্য মোঃ আব্দুর রকিব সরদার এবং জেলা পুলিশের একটি চৌকস টিম। জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে।

Comment using Facebook