ডুমুরিয়ার একেবিকে মাধ্যমিক স্কুলের সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ

0
27

ডুমুরিয়া সংবাদদাতা

খুলনার ডুমুরিয়ার একেবিকে মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নবনির্বাচিত কমিটির ৫ জন সদস্য সভাপতি নির্বাচন প্রত্যাখান করে সভাপতি পদে পূণরায় গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচনের দাবী জানিয়ে রোববার যশোর শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শকসহ জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার মাগুরাঘোনা ইউনিয়নের একেবিকে মাধ্যমিক বিদ্যালয়ের নিয়মিত কমিটি গঠনের লক্ষ্যে গত ২ এপ্রিল তারিখে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ নির্বাচনে অভিভাক সদস্য নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৫ জন অভিভাবক সদস্য নির্বাচিত হন। এছাড়া বিদ্যালয়ের ৩ জন শিক্ষক প্রতিনিধি ও একজন দাতা সদস্য নির্বাচন সম্পন্ন করে গত ৫ এপ্রিল তারিখে নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেখ ফিরোজ আহম্মেদ তার দপ্তরে সভাপতি নির্বাচনের সভা আহ্বান করেন। সভায় অভিভাবক ও দাতা সদস্য এবং তিনজন শিক্ষক প্রতিনিধি মিলে ৯ জন সদস্য উপস্থিত হন। স্থানীয় আওয়ামী লীগ নেতা বিষ্ণু পদ মন্ডল কে প্রকাশ্যে হাত তুলে নির্বাচন সম্পন্ন করে এবং কৌশলে রেজুলেশনে উপস্থিত সদস্যদের স্বাক্ষর নিয়ে নির্বাচিত সভাপতি হিসেবে বিষ্ণু পদ মন্ডলের নাম ঘোষণা করেন। যে কারণে আমরা প্রহসনের মাধ্যমে সভাপতি নির্বাচন প্রত্যাখান করে গোপন ব্যালটের মাধ্যে সভাপতি নির্বাচনের দাবী জানিয়ে যশোর শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক এবং জেলা প্রশাসকের দপ্তরে ৫ জন সদস্য আবেদন জানিয়েছি।

অভিযোগের বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ ফিরোজ আহম্মেদ বলেন, নির্বাচনের বিধি মালা অনুযায়ী অনুযায়ী কমিটির সংখ্যা গরিষ্ট সদস্যদের মতামত এবং প্রস্তাব ও সমর্থনে সভাপতি নির্বাচন সম্পন্ন হয়েছে। কোন অনিয়ম হয়নি।

Comment using Facebook