ঢাকা ফিরছেন মিরাজ!

0
200

ক্রীড়া ডেস্ক

বিপিএলে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে দারুণ সময় কাটছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। তার পরেও শনিবার বদলে ফেলা হয়েছে দলটির অধিনায়ক।

সিলেট সানরাইজার্সের বিপক্ষে মিরাজের বদলে নেতৃত্ব ভার দেওয়া হয় নাঈম ইসলামকে। দলের ভালো অবস্থাতেও মিরাজকে সরিয়ে দেওয়া এবং প্রধান কোচ পল নিক্সনের চলে যাওয়া অনেক প্রশ্নের জন্ম দিয়েছে।

দলটির ম্যানেজমেন্ট থেকে বলা হচ্ছে, কাউন্টি দল লিস্টারশায়ারের ডাকে হুট করেই চলে গেছেন পল। পাশাপাশি তিনিই নাকি যাওয়ার সময় মিরাজকে চাপমুক্ত রাখতে অধিনায়কত্ব ছাড়ার প্রস্তাব দিয়ে গেছেন! এখন অধিনায়কত্ব হারানোর কারণেই মিরাজ ঢাকা যাচ্ছেন কিনা, এ বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি।

তবে এতটুকু জানা গেছে, মিরাজের মা হুট করেই অসুস্থ হয়ে পড়েছেন। তার পাশে থাকতে রোববার সন্ধ্যায় ঢাকায় ফিরে যাচ্ছেন। ক্রিকবাজকে মেহেদী হাসান মিরাজ বলেছেন, ‘আমি সকল প্রটোকল বজায় রেখে ঢাকায় যাবো। বিসিবি সিইও এবং টিমকে জানিয়েছি, আমার মা অসুস্থ থাকায় সন্ধ্যায় ঢাকায় ফিরতে চাই। এদিকে মিরাজের ঢাকা ফেরা প্রসঙ্গে চট্টগ্রামের টিম ম্যানেজমেন্ট মুখে কুলুপ এঁটে আছে।

এখন কিছু বলতে চাইছি না। অপেক্ষা করছি।’ কিন্তু কীসের জন্য এই অপেক্ষা, তা গোপন রাখতে চাইলেন এই কর্মকর্তা! অবশ্য আগের দিন ইয়াসির আলম জানিয়েছিলেন, মিরাজের চাপ কমাতেই নাকি পল নিক্সন এমন পর্যবেক্ষণ দিয়ে গেছেন, ‘অধিনায়ক হিসেবে তিনি (পল নিক্সন) নাঈম ইসলামের নাম সুপারিশ করে গেছেন।

আমাদের বোলিং কোচ, অ্যানালিস্ট, ম্যানেজারকে নিয়ে তিনি মিটিং করেছেন। সেখানেই পর্যবেক্ষণের কথা জানান। নিক্সনের মতে মিডল অর্ডারে মিরাজের চাপটা বেশি হয়ে যাচ্ছিল। ওখানে সে রান করতে পারছিল না। ইংলিশ কোচ হিসেবে তার চাওয়া ছিল, বিশেষ করে স্ট্রাইক রেট নিয়ে সতর্ক তিনি।

মিরাজের চাপ কমাতে নিক্সন এমন পরামর্শ দিয়ে গেছেন।’ কিন্তু যে প্রক্রিয়ায় ঘটনাটি ঘটেছে, তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। ম্যাচের দুই ঘণ্টা আগে মিরাজ জানতে পারেন যে, তিনি আর অধিনায়ক নন। এভাবে হুট করে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়াটা মিরাজও মানতে পারছেন না।

ক্রিকবাজকে বলেছেন, ‘ম্যাচের কয়েক ঘণ্টা আগে বলা হয়, আমি অধিনায়কত্ব করছি না এবং এটি ছিল বেশ বিব্রতকর। নিক্সন এমন কিছু বলেননি, যা থেকে বোঝা যাবে তিনি আমাকে অধিনায়ক হিসেবে চান না।’

Comment using Facebook