মাঠে হেলিকপ্টার, থেমে গেলো মাশরাফি-তামিমদের অনুশীলন

0
217

ক্রীড়া ডেস্ক

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে অনুশীলন করছিলেন মিনিস্টার গ্রুপ ঢাকার ক্রিকেটাররা। যেটি হওয়ার কথা নির্বিঘ্নে।

কিন্তু হুট করে স্টেডিয়ামে অবতরণ করে বসে একটি হেলিকপ্টার। যার প্রভাবে মাঠে টিকে থাকাই দায় হয়ে দাঁড়ায়। পাখার বাতাসে উড়তে থাকা ধুলোয় পুরো স্টেডিয়াম তখন ধূসরিত!

দুর্ভোগ এড়াতে ক্রিকেটাররা দৌড়ে নিরাপদ স্থানে গিয়ে দাঁড়িয়েছেন। যার ফলে অনুশীলন বন্ধ ছিল প্রায় ২০ মিনিটের মতো। ওই মুহূর্তে স্টেডিয়ামের পশ্চিম পাশে দুটি নেটে ব্যাটিং করছিলেন মোহাম্মদ শাহজাদ ও তামিম ইকবাল। অন্যরা মাত্রই ফুটবল খেলে নেটের পাশে ভিড় জমিয়েছেন। তখনই উড়ে আসে হেলিকপ্টারের একটি এয়ার অ্যাম্বুলেন্স।

খোঁজ নিয়ে জানা যায়, স্থানীয় এক মুমূর্ষু রোগীকে নিতে হেলিকপ্টারটি উড়ে এসেছিল। মানবিক কারণেই মাঠে নামার অনুমতি দেয় কর্তৃপক্ষ। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন শামীম এমনটাই জানালেন। একজন মুমূর্ষ রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যেতে হেলিকপ্টারটিকে মাঠে নামার অনুমতি দেওয়া হয়।

যদিও নির্দেশনা মতো ঠিক জায়গায় না নামায় মাঠের মধ্যে অনাকাক্সিক্ষত সমস্যারও সৃষ্টি হয়। জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন শামীম বিষয়টি নিয়ে বলেছেন, ‘মানবিক কারণে হেলকপ্টারটিকে মাঠে নামার অনুমতি দেওয়া হয়েছে।

আমাদের আগেই জানানো হয়েছে, আমরা ক্রিকেট বোর্ড ও ঢাকা টিমকে বিষয়টি অবহিত করি। পূর্ব পাশে জায়গা ঠিক করা থাকলেও পাইলট ভূলবশত পশ্চিম পাশে অনুশীলনের কাছেই অবতরণ করে। এ কারণে আতঙ্ক ছড়িয়ে পড়ে।’

Comment using Facebook