প্রোটিয়াদের ইনিংস ঘোষণা, বাংলাদেশের লক্ষ্য ৪১৩ রান

0
37

ক্রীড়া ডেস্ক

বল ঘুরছে। উইকেট থেকে সাহায্য পাচ্ছেন তাইজুল ইসলাম-মেহেদি হাসান মিরাজরা। দ্বিতীয় ইনিংসে ১৭৬ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসেছে দক্ষিণ আফ্রিকা। ছয় নম্বর উইকেট পড়ার সঙ্গে সঙ্গেই ইনিংস ঘোষণা করে দিয়েছে তারা।

ফলে পোর্ট এলিজাবেথ টেস্টে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৪১৩ রানের। এমন উইকেটে কাজটা কঠিন হলেও জিততে হলে বিশ্বরেকর্ড গড়তে হবে না টাইগারদের। তবে রান তাড়ার বিশ্বরেকর্ডটি কাছাকাছিই, ৪১৮ রানের। প্রথম ইনিংসে একাই নিয়েছিলেন ৬ উইকেট।

দ্বিতীয় ইনিংসেও দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপে প্রথম আঘাত হানেন তাইজুল। তার বলে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার (২৬)। এরপর প্রোটিয়াদের দ্বিতীয় উইকেটও তুলে নিয়েছেন তাইজুলই। এবার তিনি এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন পিটারসেনকে। ডিফেন্স করেও প্যাড বাঁচাতে পারেননি প্রোটিয়া ব্যাটার। আম্পায়ার আউট দিলে অবশ্য রিভিউ নিয়েছিলেন পিটারসেন।

কিন্তু আম্পায়ার্স কলে লেগ স্ট্যাম্প পেয়ে যাওয়ায় এলবিডব্লিউ সাজঘরে ফিরতে হয় তাকে (১৪)। তার পরের ওভারেই খালেদ আহমেদের আঘাত।

টাইগার পেসারের দুর্দান্ত এক ডেলিভারিতে সেট ব্যাটার সারেল এরউই ব্যক্তিগত ৪১ রানে শর্ট মিডঅনে মুমিনুল হককে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। দ্বিতীয় ইনিংসে তাইজুল নিজের তৃতীয় শিকার বানিয়েছেন রায়ান রিকেলটনকে। শর্ট মিডঅনে একইভাবে মুমিনুলের ক্যাচ হন রিকেলটন (১২)। ১১৯ রানে ৪ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

Comment using Facebook