যশোরে শিক্ষককে হুমকি দেয়া সেই যুবলীগ নেতা মাজহারকে শোকজ

0
66
প্রধান শিক্ষককে হুমকি দেয়ায় যশোরের সেই যুবলীগনেতাকে শো'কজ

যশোর অফিস

অবশেষে শিক্ষককে গালাগাল ও হত্যার হুমকি দেওয়ার ঘটনায় যশোর সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাজহারকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা যুবলীগ। তাকে ৪৮ ঘণ্টার মধ্যে মোবাইল ফোনে প্রধান শিক্ষককে হুমকির কথোপকথনের ভাইরাল অডিও বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। শুক্রবার রাতে যশোর জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু স্বাক্ষরিত এই নোটিশ জারি করা হয়েছে।

এই বিষয়ে অভিযুক্ত যুবলীগ নেতা মাজহারুল ইসলাম মাজহার বলেন, শোকজ নোটিশের বিষয়ে আমি শুনেছি। তবে আমার কাছে এখনও আসেনি। ফেসবুকে যে হুমকির কথোপকথনের ভাইরাল অডিও সেটি আমার হলেও অনেক কথা এডিট করা হয়েছে। শোকজ নোটিশে দেখি কী বলেছে, তারপর ব্যাখ্যা দেবো। যশোর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যানের সঙ্গে এ বিষয়ে আমার কথা হয়েছে। একজন শিক্ষকের সঙ্গে এমন আচরণ যুবলীগের কোনো দায়িত্বপ্রাপ্ত নেতা করতে পারে না। এটি দলীয় শৃঙ্খলা লঙ্ঘন ও গঠনতন্ত্র পরিপন্থী।

এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যানের নির্দেশনা মতো যুবলীগনেতা মাজহারকে ৪৮ ঘণ্টার মধ্যে এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। শোকজের সঠিক ব্যাখা দিতে না পারলে আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবো। উল্লেখ্য, গত (৪ এপ্রিল) ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের কমিটি গঠন করা নিয়ে যশোর সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম মাজহার বিদ্যালয়টির প্রধান শিক্ষক রবিউল ইসলামকে মুঠোফোনে হুমকি দেন। সেই কথোপকথনের একটি অডিও ফেসবুকে ভাইরাল হয়।

Comment using Facebook