নওয়াপাড়ায় ক্লিনিক-ডায়াগনস্টিয়ে অভিযান: দুটি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

0
67

স্টাফ রিপোর্টার

শিল্প বানিজ্য ও বন্দরনগরী নওয়াপাড়ার হাসপাতাল গেট সংলগ্ন বেশ কয়েকটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ঝটিকা অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় ১টি ক্লিনিক ও ১টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষনা করা হয়। শনিবার (১০ এপ্রিল) দুপুরে এ অভিযান পরিচালনা করেন যশোর জেলা সিভিল সার্জন ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস।

জানা যায়, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘিরে ব্যাঙ্গের ছাতার মত গড়ে উঠেছে প্রায় এক ডজন ছোট বড় ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। যদিও এর বেশ কয়েকটির কার্যক্রম পরিচালনা করার নেই কোন আবেদন কিংবা অনুমতি। তারপরও এসব ক্লিনিকের কার্যক্রম অব্যাহত থাকার প্রেক্ষিতে আঃ মুকিত বিশ্বাস প্রাঃ ক্লিনিক, ফয়সাল ডায়াগণস্টিক সেন্টার, নওয়াপাড়া ডায়াগনস্টিক সেন্টার, এ.বি ডায়াগনস্টিক এ্যান্ড কনসালটেশন সেন্টার, আল মদিনা হাসপাতাল, নওয়াপাড়া সার্জ্যক্যিাল ক্লিনিক ও ফাতেমা প্রাঃ হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়।

এর মধ্যে কার্যক্রম পরিচালনার জন্য আবেদনের কোন কাগজপত্র দেখাতে না পারায় আঃ মুকিত বিশ্বাস প্রাঃ ক্লিনিক ও এ.বি ডায়াগনস্টিক এ্যান্ড কনসালটেশন সেন্টার বন্ধ করে দেন সিভিল সার্জন। এছাড়াও ১০টি বেডের বিপরিতে ২৩টি বেড স্থাপনের জন্য নওয়াপাড়া সার্জ্যক্যিাল ক্লিনিককে সতর্ক করেন এবং বাকি ১০ বেডের জন্য দ্রুত আবেদন করতে নির্দেশনা দেন। পরিস্কার পরিচ্ছন্নতার জন্য ভবন পরিবর্তনের পরামর্শ দেওয়া হয় ফাতেমা প্রাঃ হাসপাতালকে। ডায়াগনস্টিক সেন্টারের পরিবেশ-পরিচ্ছন্নতা ও সেবার মান নিশ্চিত করায় ফয়সাল ডায়াগনস্টিক সেন্টারের ভূয়সী প্রশংসা করেন এবং সন্তোষ প্রকাশ করেন। এসময় ফয়সাল ডায়াগনষ্টিকের মালিক ফয়সালকে পরিবেশ সুন্দর রাখার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন ও কাজ চালিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা দেন। এর আগে যশোর জেলা সিভিল সার্জন ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারদের সাথে মাসিক মিটিংয়ে অংশগ্রহণ ও নবনির্মিত অক্সিজেন রুম পরিদর্শন করেন।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ ডাক্তার (গাইনী, মেডিসিন, শিশু) না থাকায় সেবার মান ভেঙ্গে পড়েছে জানিয়ে প্রশ্ন করা হলে তিনি দৈনিক নওয়াপাড়াকে জানান, স্বাস্থ্য বিভাগকে বিশেষজ্ঞ ডাক্তারের জন্য চিঠি দেওয়া হয়েছে। আশাকরি ঈদের পর এ হাসপাতালে চাহিদা অনুযায়ী কয়েকজন বিশেষজ্ঞ ডাক্তার দিতে পারবো এবং সেবার মান ভালো করার চেষ্টা করব।

Comment using Facebook