যশোরের পুলেরহাট বাজারে সরকারি জায়গা দখল করে রমরমা মার্কেট ব্যবসা

0
56

স্টাফ রিপোর্টার, যশোর

যশোরের পুলেরহাট বাজারে সরকারি ৬২ শতক জায়গা দখল করে মোল্লা মার্কেট গড়ে তুলেছে একটি গোষ্ঠী। সেখানে বড় বড় স্থাপনাও নির্মাণ করা হয়েছে। জেলা প্রশাসক উচ্ছেদ অভিযানের নির্দেশ দিলেও সেটি বাস্তবায়ন হচ্ছে না।

এলাকাবাসী সরকারের ওই সম্পত্তিটি দখলমুক্ত করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন। ওই অঞ্চলের বাসিন্দা অ্যাডভোকেট আলমগীর সিদ্দিক জানান, ‘যশোর সদর উপজেলার পুলেরহাট বাজারটি চাঁচড়া ও আরবপুর ইউনিয়নে অবস্থিত।

বাজারের যশোর-বেনাপোল হাইওয়ে সড়কের উত্তর পাশে আরবপুর ইউনিয়ন ও দক্ষিণ পাশে চাঁচড়া ইউনিয়ন। ওই বাজারের আরবপুর ইউনিয়নের কৃষ্ণবাটি মৌজায় ১ নম্বর খতিয়ানের ৬০৩ নম্বর দাগে সরকারের ৬২ শতক জমি দখল করে দীর্ঘদিন ধরে মার্কেট চালিয়ে যাচ্ছে একটি গোষ্ঠি। তাদের কয়েকজন সেখানে দোকান, ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি দু’ একটি বাড়িও নির্মাণ করেছেন।

দখলকারীদের মধ্যে রয়েছেন লাবু মোল্লা, আলতাফ হোসেন, আনোয়ার হোসেন, সাত্তার মোল্লা, ভুট্ট মোল্লা, মশিয়ার মোল্লা ও বাবু মোল্লাসহ বেশ কয়েকজন। বিষয়টি এলাকাবাসী জেলা প্রশাসককে অবহিত করেন। যার প্রেক্ষিতে ২০২০ সালের ২৬ অক্টোবর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান সরকারি জায়গা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ করার জন্য লিখিতভাবে তৎকালীন সময়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমান খানকে দায়িত্ব দেন।

কিন্তু সেই উচ্ছেদ অভিযান এখনো বাস্তবায়ন হয়নি। ওই অবৈধ দখলকারী গোষ্ঠির কাছ থেকে সরকারি জায়গাটি দখলমুক্ত করার জন্য তিনি জেলা প্রশাসকের সুদৃষ্টি কামনা করেন। এতে সরকারিভাবে ওই জায়গাটি ব্যবহার উপযোগি করা যাবে। মার্কেটের থেকে একটি মোটাংকের টাকা সরকারি ফান্ডে জমা হবে।

Comment using Facebook