নওয়াপাড়ায় অবৈধ স্পিড ব্রেকার অপসারনের দাবী

0
105

স্টাফ রিপোর্টার

দক্ষিণাঞ্চলের বহুল প্রচারিত দৈনিক নওয়াপাড়া পত্রিকায় সংবাদ প্রকাশের পর রাতারাতি সড়কের উপর স্থাপিত বালু বহনের পাইপ অপসারন করেছে বালু ব্যবসায়ীরা। মঙ্গলবার দৈনিক নওয়াপাড়ার ১ম পাাতার ২য় কলামে সড়কের উপর স্থাপিত বালু বহনের পাইপের কারনে স্কুল শিক্ষিকার মৃত্যুর সংবাদ প্রকাশের পর বালু ব্যবসায়ীদের টনক নড়েছে। সোমবার রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সড়কের উপর থেকে অপসারন করে বালু বহনের পাইপ। শুধু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সড়ক নয়, নওয়াপাড়া প্রফেসরপাড়া, বাইপাস সড়ক, কলেজ রোডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে স্থাপিত বালু বহনের পাইপ অপসারন করা হয়। এ নিয়ে এলাকাবাসী ও ভুক্তভোগীরা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।

তাদের দাবী এ ধরনের কর্মকান্ড কঠোর হস্তে প্রতিহত করা উচিত। এনিয়ে তারা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। এছাড়া সড়কে ব্যক্তি উদ্যোগে যত্রতত্র স্থাপন করা হয়েছে অসংখ্য স্পীড ব্রেকার।

কোন রকম নিয়ম নীতির তোয়াক্কা না করে অপরিকল্পিতভাবে স্পিড ব্রেকার তৈরি করায় ওইসব সড়ক দিয়ে যাতায়াতকারী যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্পিড ব্রেকারগুলোর আগে পরে নেই কোন প্রতিকী চিহ্ন, লেখা নেই কোন সতর্কবাণী। এমনকি রং দিয়ে চিহ্নিত করা হয়নি ওই স্পিড ব্রেকারগুলো। সরেজমিনে গিয়ে দেখা যায়, নওয়াপাড়া পৌরসভার বিভিন্ন এলাকায় সড়কের পাশে কেউ নতুন বাড়ি নির্মাণ করলে সেখানে দেয়া হয় একটি স্পিড ব্রেকার। আর হাট-বাজার, দোকান থেকে শুরু করে চা দোকানের সামনে অবাধে স্পিড ব্রেকার নির্মাণ করায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

নওয়াপাড়ার সচেতন মহল অনুমোদন বিহীন স্পিড ব্রেকারে ছোটবড় দুর্ঘটনাসহ স্পিড ব্রেকারের কুফল তুলে ধরে বিভিন্ন স্থানে স্থাপিত অনুমোদনবিহীন স্পিড ব্রেকার অপসারনের জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষের পদক্ষেপ কামনা করেছেন।

Comment using Facebook