ভোমরা স্থলবন্দরে ফলভর্তি ট্রাক থেকে কোটি টাকার থ্রি-পিস-গহনা উদ্ধার

0
37

হাফিজুর রহমান, সাতক্ষীরা

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর ওপেন ইয়ার্ড থেকে আমদানীকৃত ভারতীয় পণ্যবাহি ফলভর্তি ট্রাক থেকে বিপুল পরিমান উন্নতমানের থ্রি-পিস, ইমিটেশনের গহনা ও কমলা জব্দ করেছে দুটি গোয়েন্দা শাখার সদস্যরা।

জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। সোমবার গভীররাতে জাতীয় নিরাপত্তা শাখা (এনএসআই) ও বিশেষ গোয়েন্দা শাখার (ডিজিএফআই) সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে উক্ত মালামাল গুলো জব্দ করে। জাতীয় নিরাপত্তা ও বিশেষ গোয়েন্দা শাখা সূত্রে জানা যায়, ভারত থেকে ফল আমদানীর ঘোষনা দিয়ে একটি পণ্যবাহি ট্রাকযোগে ভোমরা স্থল বন্দর ওপেন ইয়ার্ডে বিপুল পরিমান উন্নতমানের থ্রি-পিস ও ইমিটেশনের গহনা আনা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।

এ সময় ওপেন ইয়ার্ডে উক্ত মালামাল গুলো ভারতীয় ট্রাক থেকে আনলোড করে বাংলাদেশী দুটি ট্রাকে লোড করার সময় এক হাজার ২৯টি ক্যারেট হাতে নাতে জব্দ করা হয়। জব্দকৃত মালামালের মধ্যে ৯১টি ক্যারেটে রয়েছে ভারতীয় উন্নতমানের এক হাজার ৫৩ পিস থ্রি-পিস ও ১৫৪.২৬ কেজি ইমিটেশনের স্বর্ণের গহনা। এছাড়া বাকী ক্যারেট গুলোতে রয়েছে ২৪ হাজার ৯৪৩ কেজি কমলা। যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। দুটি গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, ভোমরা স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট মেসার্স রাফি এন্টার প্রাইজের নামে বগুড়ার মেসার্স সোনালী ট্রেডার্স উক্ত উক্ত মালামাল গুলো আমদানী করেছেন।

ভোমরা স্থল বন্দর শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার আমীর মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, ভোমরা স্থল বন্দর ইয়ার্ড থেকে মালামাল গুলো জব্দ করার সময় কাষ্টমস সদস্যসহ ওই দুটি গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন। তিনি আরো জানান, কাগজ পত্র যাচাই বাছাই শেষে দোষীদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।

Comment using Facebook