সাতক্ষীরার ভোমরায় সিরিয়ালের নামে চাঁদাবাজির প্রতিবাদে কর্মবিরতি ও মানববন্ধন

0
151

হাফিজুর রহমান, সাতক্ষীরা

ভারতের ঘোজাডাঙ্গা স্থলবন্দরে পন্যবাহী ট্রাকের সিরিয়ালের নামে চাঁদাবাজি’র প্রতিবাদে কর্মবিরতি ও মানববন্ধন করা হয়েছে। শনিবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে ভোমরা স্থলবন্দরে দু’ঘন্টা কর্মবিরতি ও মানববন্ধন করা হয়।

ভোমরা স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের আহবায়ক শেখ এজাজ আহমেদ স্বপনের সভাপতিত্বে ও সদস্য মিজানুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সিএন্ডএফ’র আহবায়ক কমিটির সদস্য রামকৃষ্ণ চক্রবর্তী, ব্যবসায়ী আমির হামজা, দীপঙ্কর ঘোষ, মাসুদ আলী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, স্থানীয় কিছু ব্যবসায়ীর যোগসাজশে ভোমরা স্থলবন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গায় কাস্টমস্ শুল্ক স্টেশনের পার্শ্ববর্তী বেসরকারি পার্কিংগুলোতে সিরিয়ালের নামে চাঁদাবাজি করা হচ্ছে। প্রতি পণ্যবাহী ট্রাকের জন্য ২৫ থেকে ৩৫ হাজার টাকা পর্যন্ত।

ফলে, বাংলাদেশী আমদানীকারকরা আর্থিক ক্ষতির মুখে পড়েছে। যে জন্য ভারত থেকে আনা আমদানিজাত পণ্যের মূল্য ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। দেশের অন্যান্য বন্দরের তুলনায় এই বন্দরে আমদানি ব্যয় বৃদ্ধি পাওয়ায় আমদানিকারকরা এ বন্দর ত্যাগ করছে। যার ফলে, ভোমরা স্থলবন্দর থেকে সরকার রাজস্ব হারাচ্ছে।

মানববন্ধনে বক্তারা বলেন, ৩০ জানুয়ারি তিনঘন্টা কর্মবিরতি ও মানববন্ধন, ৩১ জানুয়ারি চারঘন্টা কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। একইসাথে চাঁদাবাজি বন্ধ না হলে লাগাতার কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান নেতৃবৃন্দ।

Comment using Facebook