বাগেরহাটে সিন্ডিকেটের ডেরায় হানা : বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুদ

0
59

বাগেরহাট সংবাদাদাতা

বাগেরহাটে সয়াবিন তেল সিন্ডিকেটের ডেরায় হানা দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় বিপুল পরিমাণ সয়াবিন তেলের মজুদ দেখতে পায়। যে কারণে ভ্রাম্যমান আদালত তাকে অর্থদন্ড প্রদান করেন।

জানা যায়, অবৈধভাবে ৩ হাজার ৮০ লিটার সয়াবিন তেল মজুদের অপরাধে মোকবুল হোসেন নামের এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার (৪ এপ্রিল) দুপুরে বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকায় সিয়াম এন্টার প্রাইজ এ অভিযান চালিয়ে অবৈধ মজুদের অপরাধে জেলা প্রশাসনের সহকারি কমিশনার রাকিব হাসান চৌধুরী ভ্রাম্যমান আদালতের বিচারক হিসেবে এই অর্থদন্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাকিব হাসান চৌধুরী বলেন, বাগেরহাটে পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পন্যের দাম স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। অসাধু উদ্দেশ্যে তেল মজুদ করা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নাগেরবাজার এলাকার সিয়াম এন্টারপ্রাইজে অভিযান চালানো হয়। এসময় তার দোকানে অবৈধভাবে মজুদ করে রাখা ৩ হাজার ৮০ লিটার পুষ্টি সয়াবিন তেল পাওয়া যায়।

অবৈধ মজুদ করার অপরাধে দোকান মালিক মোকবুল হোসেনকে কৃষি বিপণন আইনের ২০১৮ ধারায় ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। পরে মজুদকৃত তেল সরকার নির্ধারিত মূল্যে খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করা হয়। অবৈধ মজুদদারদের বিরুদ্ধে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান। এতে ক্রেতা সাধারণ সন্তোষ প্রকাশ করে বাজারে প্রশাসনের নজরদারি বাড়ানোর দাবি করেন।

Comment using Facebook