খেলাধুলা শিক্ষার্থীদের দৈহিক ও মানসিক বিকাশের অপরিহার্য উপাদান: রনজিত কুমার রায়

0
74

নওয়াপাড়া ডেস্ক

খেলাধুলা শিক্ষার্থীদের দৈহিক ও মানসিক বিকাশের জন্য অপরিহার্য উপাদান। শিক্ষার্থীরা শুধুই লেখাপড়া করলেই তা যথেষ্ট নয়। সুস্থ দেহ বজায় রাখতে সুস্থ মনও অপরিহার্য। আর দেহকে সুস্থ রাখতে হলে শারীরিক অনুশীলনের বিকল্প নেই। ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা তারই অংশ।

দীর্ঘ প্রায় দুই বছর শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে পারেনি। ঘরে থাকতে থাকতে তাদের শরীরে জড়তা এসে পড়েছে। সেই জড়তা কাটাতে এবং পড়াশুনায় মনোযোগী হতে এই ক্রীড়া প্রতিযোগিতা খুবই গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। তিনদিন ব্যাপি আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করায় বিদ্যালয় কর্তৃপক্ষ, আয়োজক ও পৃষ্ঠপোষকদের ধন্যবাদ জানিয়েছেন যশোর-৪ আসনের সংসদ সদস্য রনজিত কুমার রায়।

তিনি মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে অভয়নগরের ৮নং সিদ্ধিপাশা ইউনিয়নের ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ নাউলি ডি.আই.এন.জি.এস বিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে গত বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার তিন দিনব্যাপি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপরোক্ত কথাগুলো বলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুজিবর রহমান মল্লিকের সভাপতিত্বে ও শিক্ষক আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য, বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সদস্য প্রধান পৃষ্টপোষক নজির আহমেদ মল্লিক, অভয়নগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডাঃ মিনারা পারভীন, বীর মুক্তিযোদ্ধা বাবু দুলাল অধিকারী, পৃষ্ঠপোষক সাবেক জাতীয় খেলোয়াড় কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার এস এম সরাফত হোসেন, ফুলতলার দামোদর ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ শিপলু ভুঁইয়া, কেয়ার বাংলাদেশের স্বাস্থ্য বিভাগের উপদেষ্টা এস এম রেজাউল ইসলাম, সমাজসেবক ও ক্রীড়া সংগঠক এসএম মুরাদুল ইসলাম, অভয়নগর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক প্রসেনজিৎ দাস সনজিত, উপজেলা যুবলীগ সদস্য ফারুক খান, উপজেলা ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ, পৃষ্টপোষক জাকির হোসেন লাভলু, প্রধান শিক্ষক ইব্রাহিম হোসেনসহ এলাকার গণ্যমান্য সুধীজন ও শিক্ষার্থীরা।

Comment using Facebook