খুলনা বিভাগীয় এসএমই পণ্যমেলার উদ্বোধন

0
460

খুলনা ব্যুরো

শুধু চাকরির পেছনে না ছুটে নিজেকে উদ্যোক্তা হতে হবে, অন্যকে চাকরি দিতে হবে। ক্ষুদ্র থেকে বড় উদ্যোক্তা হওয়া যায়। ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিয়ে সরকার সব কর্মসূচি প্রণয়ন করছে।

উদ্যোক্তারা এখানে বড় ভূমিকা পালন করতে পারে। খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন গতকাল (রবিবার) বিকেলে সার্কিট হাউস মাঠে সাত দিনব্যাপী বিভাগীয় এসএমই পণ্যমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

বিভাগীয় কমিশনার আরও বলেন, দক্ষতার কোন বিকল্প নেই তাই নিজের মধ্যে দক্ষতার বিকাশ ঘটাতে হবে। এই মেলার মাধ্যমে নিজেকে তৈরি করতে হবে। এসএমই খাতের উদ্যোক্তাদের জন্য চাহিদাভিত্তিক প্রশিক্ষণ, লাগসই প্রযুক্তির ব্যবহার, সহজশর্তে ঋণ প্রদান, উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার ও বাজারজাতকরণসহ নানামূখী কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বিশেষ করে নারী উদ্যোক্তাদের অগ্রাধিকারসহ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা সৃষ্টিতে এসএমই ফাউন্ডেশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, এসএমই ফাউন্ডেশনের উপব্যবস্থাপনা পরিচালক সালাহ উদ্দিন মাহমুদ, বাংলাদেশ ব্যাংকের ডিজিএম শেখ শাহরিয়ার রহমান এবং প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত জানান নাসিব খুলনার সভাপতি মোঃ ইফতেখার আলী বাবু। সাত দিনব্যাপী মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় ৮০টি স্টলে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন ও বিক্রি করবেন।

Comment using Facebook