মোংলায় নৌঘাঁটিতে যুদ্ধ জাহাজ সর্বসাধারণের জন্য উম্মুক্ত

0
37

মোংলা (বাগেরহাট) সংবাদদাতা

মোংলায় নৌবাহিনীর যুদ্ধ জাহাজ সর্বসাধারণের পরিদর্শনের জন্য উম্মুক্ত রাখা হয়েছে। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার দুপুর ২টা থেকে সূর্যাস্ত পর্যন্ত দিগরাজ নৌঘাঁটির জেটিতে বানৌজা করতোয়া উম্মুক্ত রাখা হয়।

এ সময়ে ওই জাহাজটি দেখার জন্য সেখানে বিপুল সংখ্যক লোকজন ভিড় জমান। সকলে জাহাজের সম্পূর্ণ অংশ ঘুরে দেখা ও সরঞ্জামাদীর ব্যবহার সম্পর্কে জানার সুযোগ পান। এছাড়া সকাল থেকেই যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে দিগরাজ নৌঘাঁটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন হচ্ছে।

দিবসটিতে মসজিদে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত, দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এদিকে সর্বস্তরের সামরিক/ অসামরিক সদস্যদের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্য চিত্র ‘আমাদের বঙ্গবন্ধু’ এবং ‘বিশ্ববন্ধু বঙ্গবন্ধু’ প্রদর্শণ করা হয়।

এছাড়া বিএন স্কুল এন্ড কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস সম্পর্কে আলোচনা, কুইজ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণ করা হয়। দিবসটি পালনের অংশ হিসেবে সকল জাহাজ ও ঘাঁটিতে পতাকা দিয়ে সজ্জিত করা হয় এবং সন্ধ্যা হতে মধ্যরাত পর্যন্ত আলোকসজ্জা করা হয়।

Comment using Facebook