সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে বাঘের হামলায় মৌয়াল নিহত

0
53

সাতক্ষীরা সংবাদদাতা

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কাচিকাটা এলাকায় মধু সংগ্রহের সময় বাঘের হামলায় এক মৌয়াল নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৬টার দিকে তিনি বাঘের হামলায় নিহত হন বলে জানা গেছে। পরে তাকে উদ্ধার করে তার সহকর্মী মৌয়ালরা। তার মরদেহ লোকালয়ে আনা হচ্ছে বলে জানিয়েছেন বনবিভাগ।

নিহত মৌয়ালের নাম সালাইমান শেখ (৫০)। তিনি শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউনিয়নের গোদাড়া গ্রামের আনছার আলী শেখের ছেলে। কাশিমাড়ী ইউপি চেয়ারম্যান গাজী আনিছুজ্জামান আনিচ জানান, মধৃ সংগ্রহে যাওয়া মৌয়ালদের সূত্রে জানতে পেরেছি, সোলাইমান বাঘের আক্রমণে সকালে নিহত হয়েছেন।

তবে তার উদ্ধারকারী সহকর্মীরা লোকালয়ে ফিরেনা আসলে বিস্তারিত কিছু বলতে পারছিনা। বনবিভাগ বুড়িগোয়ালিনী স্টেশন অফিসার (এসও) নূরআলম জানান, সপ্তাহ খানেক পূর্বে বুড়িগোয়ালিনী বন অফিস হতে মধু সংগ্রহের অনুমতি নিয়ে বনের ভেতরে যায় সোলাইমান শেখসহ তার কয়েকজন সঙ্গী। শুক্রবার সকালে কাচিকাটা এলাকায় তিনি বাঘের আক্রমণে নিহত হয়েছেন বলে জানতে পেরেছি।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এম.এ হাসান জানান, সোলাইমান শেখকে তার মৌয়াল সহকর্মীরা উদ্ধার করেছে। তার মরদেহ লোকালয়ে না আনা পর্যন্ত কোন কম্পার্ট মেন্টে মারা গেছেন তা বলতে পারছিনা। তবে, যেহেতু তিনি বনবিভাগের অনুমতি নিয়ে বনে গিয়েছিলেন, বিধি অনুযায়ী তার পরিবার ক্ষতি পূরণ পাবেন।

Comment using Facebook