সেমিতে অভিজ্ঞ বাংলাদেশের সামনে নতুন ইরাক

0
49

ক্রীড়া ডেস্ক

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে নাম লিখিয়ে প্রতিপক্ষের অপেক্ষায় ছিল বাংলাদেশ। মঙ্গলবার বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে ইন্দোনেশিয়াকে হারিয়ে বাংলাদেশের প্রতিপক্ষ হয়েছে ইরাক। মধ্যপ্রাচ্যের দেশটি ‘বি’ গ্রুপ রানার্সআপ হয়ে খেলবে শেষ চারে।

কাবাডিতে নতুন দেশটি বাংলাদেশের জন্য কতটা চ্যালেঞ্জ হবে সেটাই দেখার। কাবাডি বাংলাদেশের জাতীয় খেলা, আর ইরাকে খেলাটির চর্চা হচ্ছে বছর ছয়েক ধরে। তবে এই সময়ের মধ্যেই বাংলাদেশকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার ‘দুঃসাহস’ দেখাচ্ছে ইরাক! কারণ কেনিয়ার বিপক্ষে হার দিয়ে দ্বিতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট শুরু করলেও নেপালের পর ইন্দোনেশিয়াকে ৬৭-১৬ পয়েন্টে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে মধ্যপ্রাচ্যের দেশটি, লোনাই পেয়েছে তারা পাঁচটি।

মানসিক শক্তি এবং আত্মবিশ্বাসের জোরে বুধবার শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশকে হারানোর স্বপ্ন দেখছে ইরাক। এই প্রথম কাবাডিতে ইরাকের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

বঙ্গবন্ধু কাপের প্রথম আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ। জাতির পিতার নামের এ টুর্নামেন্টে এবারই প্রথম খেলছে ইরাক। প্রথমবার খেলতে এসেই নেপালকে হারিয়ে যে চমকের শুরু করেছে আলী সারির দল, বাংলাদেশকে হারিয়ে সেটা ধরে রাখতে চাইছে।

Comment using Facebook