দেশে বাড়ছে শীতের তীব্রতা : সর্বনিম্ন তাপমাত্রা রংপুরে ৬.১ ডিগ্রি

0
124

ঢাকা অফিস

দেশে শীতের তীব্রতা বাড়ছে। রংপুর ও রাজশাহী বিভাগসহ গোপালগঞ্জ, ময়মনসিংহ, মৌলভীবাজার, যশোর ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

চলমান শৈত্যপ্রবাহের কারণে তাপমাত্রা আরও কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। শুক্রবার ছিল মাঘ মাসের ১৪ তারিখ। গত বৃহস্পতিবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুর বিভাগের রাজারহাটে ৬.১ ডিগ্রি সেলসিয়াস।

এ ছাড়া গত বৃহস্পতিবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৩.২। গতকাল শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় দেশের দু-একটি জায়গায় হালকা বৃষ্টি হয়েছে। তবে চট্টগ্রাম বিভাগের মাইজদীকোর্ট এলাকায় ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, অস্থায়ীভাবে দেশের বিভিন্ন জায়গায় মেঘলা আকাশ থাকতে পারে।

তবে সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ ছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী উপকূল এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যান্য জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। .

সারাদেশে রাতের তাপমাত্রা আরও এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রাও সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Comment using Facebook