দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ

0
82

ক্রীড়া ডেস্ক

দক্ষিণ আফ্রিকার মাটিতে কখনও তাদের হারাতে পারেনি বাংলাদেশ। তবে এবার ইতিহাস পাল্টাতে প্রতিজ্ঞাবদ্ধ ছিল টাইগাররা। দলীয় কোচ, অধিনায়ক ও ক্রিকেটারদের ছিল দৃঢ় প্রত্যয়।

শেষ পর্যন্ত প্রোটিয়াদের হারিয়েই দিল তারা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩৮ রানে হারিয়েছে বাংলাদেশ। এ নিয়ে স্বাগতিকদের মাটিতে প্রথম জয় তুলে নিয়ে ইতিহাস গড়ল তারা। সেই সঙ্গে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেলো টাইগাররা। পাহাড়সম টার্গেটে খেলতে নেমে শুরুতেই শরিফুল ইসলামের বলে ফেরত আসেন জানেমান মালান।

তবে পাঁচে নেমে মাত্র ৫৭ বলে হাফসেঞ্চুরি তুলে নিয়ে দলের চাপ সরান ডুসেন। দুজনের জুটি জমে গিয়েছিল। ঠিক সেসময় বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন শরিফুল। তার শর্ট বল বাভুমার ব্যাট স্পর্শ করে মুশফিকের গ্লাভসে জড়ায়।

তাতে ৩১ রান করা এই ব্যাটারের বিদায়ে ভাঙে ডুসেনের সঙ্গে ৮৫ রানের জুটি। শুক্রবার (১৮ মার্চ) সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ।

দলকে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। উদ্বোধনী জুটিতে ৯৫ রান তোলেন তারা। এতে দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের হয়ে সেরা জুটির রেকর্ড গড়েন তামিম-লিটন।

Comment using Facebook