সমৃদ্ধ সোনার বাংলা গড়ার অঙ্গীকার প্রধানমন্ত্রীর

0
277

নওয়াপাড়া ডেস্ক

শিশুদের জন্য সুন্দর ভবিষ্যত, সমৃদ্ধ সোনার বাংলা গড়ার অঙ্গীকার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে ‘টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি’ শীর্ষক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আজকের শিশু দিবস সফল হোক। শিশুদের জন্য একটা সুন্দর ভবিষ্যত আমরা গড়ে যেতে চাই। তার জন্য আমি দীর্ঘমেয়াদি পরিকল্পনাও করে দিয়ে গেলাম। আজকে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি।

এই মর্যাদা ধরে রেখে আগামী দিনের বাংলাদেশকে আমরা উন্নত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবেই গড়ে তুলবো। এটাই হচ্ছে আমাদের অঙ্গীকার। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত এবং মুজিববর্ষের থিম সঙ্গীত পরিবেশন করা হয়।

টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি’ শীর্ষক একটি তথ্যচিত্র পরিবেশন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিম, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী, শিশু প্রতিনিধি শেখ মুনিয়া ইসলাম। আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর দুই দৌহিত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

এছাড়াও অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগের শীর্ষ নেতা, বঙ্গবন্ধুর আত্মীয়-স্বজনসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আয়োজনের দ্বিতীয় অংশে বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Comment using Facebook