যশোরের চুড়ামনকাটিতে ইউপি সদস্যের বাড়িতে বোমা হামলা

0
82

যশোর অফিস

যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের ৯ নম্বর (জগহাটি-কমলাপুর) ওয়ার্ডের ২য় বারের নির্বাচিত সাধারণ সদস্য (মেম্বর) গিয়াস উদ্দীনের বাড়িতে হাত বোমা হামলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাত ৯ টার দিকে জগহাটি পূর্ব পাড়ায় এ ঘটনা ঘটে।

বোমা হামলার ঘটনায় গিয়াস উদ্দীন বাদী হয়ে সাবেক মেম্বর আব্দুর রাজ্জাক ঢালীসহ ৭ জনের নাম উল্লেখ করে রাতেই কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন। মেম্বর গিয়াস উদ্দীন অভিযোগে বলেছেন, ঘটনার সময় তিনি রবিউল ইসলামের মুদি দোকানের সামনে লোকজনের সাথে কথা বলছিলেন।

আমি ঘরে আছি ধারণায় বাড়ির পিছন থেকে একটি হাত বোমা নিক্ষেপ করে। ঘরের জানালার একটু নিচে লেগে সেটি বিকট শব্দে বিষ্ফোরিত হয়। বোমার আঘাতে ঘরের দেয়াল ফেটে গেছে।

গিয়াসের অভিযোগ, ৫ জানুয়ারির ভোটে হেরে গিয়ে সাবেক মেম্বর ও লোকজন চরমভাবে ক্ষুব্ধ হয়। দুর্বৃত্তরা তার বাড়িতে বোমা হামলা করেছে।

কারণ হিসেবে তিনি জানান, গত ৫ জানুয়ারি নির্বাচন থেকে তাকে সরে দাড়ানোর জন্য প্রতিপক্ষ প্রার্থী আব্দুর রাজ্জাক ঢালী ও তার ক্যাডাররা নানাভাবে হুমকি ধামকি দেয়।

এই ঘটনায় তিনি কোতোয়ালি মডেল থানায় জিডিও করেছিলেন। গিয়াস উদ্দীন আরও জানান, ইউপি সদস্য হিসেবে দীর্ঘ ৫ বছর ধরে জনগণের সেবা করেছি। ৫ জানুয়ারির ভোটে তিনি দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন। বিষয়টি ভালো ভাবে নেননি পরাজিত মেম্বর প্রার্থী আব্দুর রাজ্জাক ও তার ক্যাডাররা।

ফলে আমাকে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। বোমা হামলার পর থেকে তিনি ও তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। সাবেক মেম্বর আব্দুর রাজ্জাক ঢালী মুঠোফোনে জানান, তিনি বোমা হামলা ঘটনার সাথে জড়িত না। তাকে ফাসানো হচ্ছে।

সাজিয়ালী পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই ওয়াসিম আকরাম জানান, ঘটনাস্থল পরিদর্শন করে মেম্বর গিয়াস উদ্দীনের বাড়িতে বোমা হামলার আলামত জব্দ করা হয়েছে। থানায় অভিযোগের কপি এখনো হাতে পায়নি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comment using Facebook