যশোর-বেনাপোল মহাসড়কে আলুবোঝাই ট্রাক পার্কিংয়ে যানজট

0
126

ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা

যশোর-বেনাপোল মহাসড়কের ঝিকরগাছায় আলুবোঝাই ট্রাকের পার্কিংয়ে প্রতিদিন যানজটের সৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়ছেন পরীক্ষার্থীসহ জনসাধারণ।

মহাসড়কের গদখালীতে রজনীগন্ধ্যা কোল্ড স্টোরেজে পণ্য খালাসের অপেক্ষায় থাকা ট্রাক পার্কিং করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। সরেজমিনে দেখা যায়, দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলের একমাত্র মহাসড়কের গদখালীতে রজনীগন্ধ্যা কোল্ড স্টোরেজের সামনে সড়কের ওপরেই সারি সারি অবস্থায় অর্ধশত আলুবোঝাই ট্রাক পার্কিং করা হয়েছে৷ আর এতেই আটকে গেছে মহাসড়কের একপাশ।

ফলে যানবাহন আটকে গিয়ে গদখালী থেকে বেনেয়ালি পর্যন্ত জটের সৃষ্টি হয়েছে। এদিকে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাকের সিরিয়াল এ যানজটকে তীব্র থেকে তীব্রতর করছে। কথা হয় যশোর-বেনাপোল রুটের বাসের কন্ট্রাকটর চাঁন মিয়ার সঙ্গে। তিনি বলেন, আমাদের টাইমের গাড়ি।

নির্ধারিত সময়ে না পৌঁছালে জরিমানা গুনতে হয়। কিন্তু জ্যামের কথা মালিক সমিতি মানতে চান না। এভাবে প্রতিনিয়তই জরিমানার শিকার হচ্ছি। অপর বাসের চালক রইছ উদ্দিন বলেন, প্রতিদিনের এই যানজটে যাত্রীসহ আমরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছি। আমাদের প্রতি মিনিটের জন্য লেটফাইন ১০ টাকা। অনার্স পরীক্ষার্থী আকাশ রহমান বলেন, একটু সময় হাতে নিয়ে বাড়ি থেকে বের হয়েছি। কারণ এই জ্যামের কারণে ভয়ে থাকি।

ঝিকরগাছা বিএম হাইস্কুলের শিক্ষার্থী রাতুল ইসলাম জানায়, পরীক্ষা শুরু সাড়ে ১২টায়। এ জ্যামের কারণে বাস পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে।

নাভারণ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মঞ্জুরুল আলম বলেন, মহাসড়কে পার্কিং করে কেউ যানজট সৃষ্টি করতে পারবে না। রজনীগন্ধ্যা কোল্ড স্টোরেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। তারা রাস্তার সাইডে ১০টির বেশি গাড়ি রাখতে পারবেন না। নির্দেশনা না মানলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comment using Facebook