সাকিবকে নিয়ে বিতর্কের ইতি চান বিসিবি সভাপতি

0
35

ক্রীড়া ডেস্ক

নিজের সিদ্ধান্তে বড়োসড়ো পরিবর্তন তথা ইউটার্ন হয়েছে সাকিবের। মানসিক অবসাদ ভুলে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন বাঁহাতি এ অলরাউন্ডার। তবে পুরো ঘটনাপ্রবাহে তৈরি হওয়া বিতর্কের ইতি টানতে বলেছেন বিসিবি সভাপতি।

মানসিকভাবে বিপর্যস্ত সাকিবের পাশে থাকতেও সবার প্রতি আহ্বান জানান তিনি। গতকাল সংবাদ সম্মেলনে পাপন বলেছেন, ‘আমি চাচ্ছি এই বিতর্কের এখানেই অবসান হোক। ও সব ফরম্যাট খেলতে চায় এবং বোর্ড এটা গ্রহণ করেছে। এখানে থাকাই ভালো।

দুবাই থেকে ফিরে বোর্ড সভাপতিকে সাকিব বলেছেন, তিনি মানসিকভাবে বিপর্যস্ত। সেই তথ্য তুলে ধরে পাপন বলেন, ‘পরশু গত বৃহস্পতিবার এসে আমাকে ও যে জিনিসটা বলেছে ও মানসিকভাবে বিপর্যস্ত।

আমাদের সবারই কোনো না কোনো সময় এরকম হয়। মানুষ মেন্টালি ডিস্টার্বড থাকতেই পারে। যেকোনো মানুষেরই এমন জিনিস থাকতে পারে, যেটা কেউ জানেই না। ও মানসিকভাবে একটু বিপর্যস্ত। এজন্য সিদ্ধান্ত নিতে একটু সমস্যা হচ্ছে। সে নিজেই তো স্বীকার করেছে সিদ্ধান্ত নিতে সমস্যা হচ্ছিল। এটা যখন বলেছে এরপর তো আর কোনো কথা নেই।

তবে এই সময়ে বাঁহাতি এ অলরাউন্ডারকে সমর্থনের আহ্বান জানিয়ে বিসিবি সভাপতি বলেছেন, ‘এই সময়টায় আমাদের সবার সাকিবকে সাপোর্ট দেওয়া উচিত। ওর সঙ্গে থাকা উচিত, মানসিকভাবে শক্তি জোগানো উচিত। যেসব আলোচনা, টকশো হচ্ছে, আসলে এগুলো কারো জন্যই ভালো না।

আমরা সবসময় ওদের পাশে আছি এবং সামনেও থাকবো।’ দুবাই থেকে ফিরে খেলার কথা জানালেও সাকিবকে কয়েক দফা ভাবনার সময় দিয়েছেন পাপন। সব পেরিয়ে গত শনিবার এসেছে চূড়ান্ত ঘোষণা।

দক্ষিণ আফ্রিকা গিয়ে ওয়ানডে দলের প্রথম অনুশীলনে থাকতে পারেন তিনি। ১৫ মার্চ প্রস্তুতি ম্যাচেও অংশ নেবেন তিনি। সাকিবের অন্তভুর্ক্তিতে দলের স্পিরিট বাড়বে মনে করেন বিসিবি সভাপতি।

Comment using Facebook