প্রযুক্তির বিকাশ ঘটানোর আহবান জানালেন স্বপন ভট্টাচার্য

0
122

স্টাফ রিপোর্টার, যশোর

যশোর শহরের আরএন রোডস্থ সামাজিক সংগঠন ‘নান্নু চৌধুরী ওয়েলফেয়ার ট্রাস্টের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার (১২ মার্চ) সংগঠনটির কার্যালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য প্রধান অতিথি হিসেবে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করেন। ৬ষ্ঠ শ্রেণি মাস্টার্স পর্যন্ত ৮৬ শিক্ষার্থীর মাঝে ২ লাখ ৫০ হাজার ৫০০ টাকা দেয়া হয়। তার মধ্যে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ৪১, একাদশ থেকে সম্মান শ্রেণি পর্যন্ত ৪০ জন ও মাস্টার্স পর্যায়ে ৫ জন শিক্ষার্থীকে এই বৃত্তি দেয়া হয়।

শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। সংগঠনটির সদস্য সচিব অ্যাডভোকেট শহীদ আনোয়ারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান সিরাজুল ইসলাম, সদস্য সানোয়ার আলম খান বুলু, সদস্য গোলাম ফারুক লিটন ও ক্রীড়া ব্যক্তিত্ব খান মোহাম্মদ শফিক রতন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বপন ভট্টচার্য বলেন, ‘অর্থ সম্পদ শুধুমাত্র ব্যক্তি ভোগের জন্য নয়। সম্পদ ব্যবহারের মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়ানো ও সামাজিক কাজ করায় হলো মানবতা।

মানবিক কাজ মানুষকে শত শত বছর বাঁচিয়ে রাখে। মানবকল্যাণে কাজ করা হলো সবচেয়ে বড় ধর্ম। দল, মত, জাতি-ধর্ম নিবিশেষে সবাই মনে রাখেন। সৃষ্টিকর্তার রহমত পাওয়া যায়। মানুষও তাকে ভালবাসেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, ‘তোমরা বড় মনের মানুষ হও। সকল অসাধ্য কাজ সাধন করতে পারবে। পাঠ্যপুস্তকের পাশাপাশি হাতে-কলমে তোমাদের প্রযুক্তি শিক্ষা নিতে হবে। প্রযুক্তির বিকাশ ঘটাতে হবে। প্রযুক্তি ছাড়া সামনে অগ্রসর হওয়া সম্ভব নয়।’

Comment using Facebook