রাঁধুনিদের পুরস্কার দিতে জেলায় জেলায় ঘুরছেন নায়ক নিরব

0
106

বিনোদন ডেস্ক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের খবর নিয়ে সারাদেশ যখন ব্যস্ত তখন নায়ক নিরব ঘুরে বেড়াচ্ছেন বাংলাদেশের আনাচে কানাচে।

ফেসবুকে তিনি ছবি দিচ্ছিন। তার সঙ্গে যোগাযোগ করলে জানা যায়, ৬৪ জেলায় ঘুরে রাঁধুনিদের পুরস্কার দিচ্ছেন তিনি। গত বছরের শেষ দিন (৩১ ডিসেম্বর) ঢাকা-টু-কক্সবাজার ভ্রমণ দিয়ে শুরু করেন এই আয়োজন। এর মধ্যে চট্টগ্রাম, সিলেট বিভাগের ১০টি জেলায় ভ্রমণ শেষ করছেন এই অভিনেতা।

সর্বশেষ নিরব গেলেন বরিশাল। এভাবে আরও ছয় মাস দেশ ঘুরতে থাকবেন বলে জানান তিনি। নিরব জাগো নিউজকে বলেন, ‘আগামী ছয় মাসের মধ্যে দেশের সব জেলার মোট ১০২টি উপজেলা/থানা ভ্রমণ করবো।

এটি বাস্তবায়নে আছে ‘মার্কস ডেজার্ট কুইন’ নামের রান্নার একটা প্রতিযোগিতা। আমার সঙ্গে বিচারক হিসেবে আছেন তিনজন রন্ধন বিশেষজ্ঞ। এর মধ্যে ৩৬টি থানা ভ্রমণ করেছি। সেখান থেকে চূড়ান্ত হয়েছেন ৩৬ জন সেরা রাঁধুনি। এভাবে সারাদেশ থেকে বের করে আনা হবে সেরা রাঁধুনিদের। তারপর ঢাকায় মূল পর্ব অনুষ্ঠিত হবে।

অভিনয়ের বাইরে গিয়ে এ ধরনের কাজ বা ভ্রমণ প্রসঙ্গে নিরব বলেন, ‘রান্নার বিচার করা খুব যে সহজ তা নয়। তবে চেষ্টা করছি। সঙ্গে বিশেষজ্ঞ তিনজন বিচারক তো থাকছেনই। তবে এর মাধ্যমে অনেকের সঙ্গে পরিচয় হচ্ছে, নতুন নতুন বিষয়ের মুখোমুখি হচ্ছি। ভালো লাগছে। আগামী ছয় মাস এই কাজের সঙ্গে যুক্ত থাকতে হবে।

আমাদের লক্ষ্য মোট ১০২ জন রাঁধুনি বের করে ঢাকায় নিয়ে আসা। তাদের নিয়ে ঢাকায় মূল পর্ব শুরু হবে। সেখান থেকে গালা রাউন্ডের মাধ্যমে গোটা দেশ থেকে সেরা ১০ জনকে চূড়ান্ত করবো। সুতরাং সামনে আরও অনেকটা পথ পাড়ি দিতে হবে আমাদের। এবং সেটা আনন্দ নিয়েই করছি।

নিরব সম্প্রতি সাইফ চন্দনের ‘কয়লা’ সিনেমায় শুটিং করেছেন। এতে তার নায়িকা শবনম বুবলী। এই জুটির ‘ক্যাসিনো’ সিনেমাটিও মুক্তির অপেক্ষায়। এছাড়া নিরবকে দেখা যাবে ‘ফিরে দেখা’, ‘অমানুষ’, ‘ছায়াবৃক্ষ’ নামে সিনেমাগুলোতে। তাছাড়া চলতি মাসে ‘জলকিরণ’ নামে আরও একটি সিনেমার শুটিং শুরু করতে যাচ্ছেন নিরব।

Comment using Facebook