অভয়নগরে শ্রীরামকৃষ্ণদেবের ১৮৭তম শুভ জন্মতিথি উৎসব উদযাপিত

0
67

স্টাফ রিপোর্টার

‘যত মত, তত পথ’ এই শ্লোগানে অভয়নগরে যুগাবতার ভগবান শ্রীরামকৃষ্ণদেবের ১৮৭তম শুভ জন্মতিথি উৎসব উদযাপিত হয়েছে। শুক্রবার নওয়াপাড়া কালীবাড়ী প্রাঙ্গণে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উৎসব অনুষ্ঠানের আয়োজন করে রামকৃষ্ণ সেবা সংঘ নওয়াপাড়া, অভয়নগর শাখা। সকাল ৯ টায় ঠাকুর, মা ও স্বামীজীর বিশেষ পূজা অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় ভক্তিমূলক সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। সকাল ১১ টায় বিশ্ব শান্তিতে শ্রীরামকৃষ্ণদেবের বাণী শীর্ষক আলোচনা সভার শুরুতে পবিত্র বেদ পাঠ করেন নিলয় মহারাজ, পবিত্র গীতা পাঠ করেন রেখা রাণী সরকার।

নওয়াপাড়া রামকৃষ্ণ সেবা সংঘের সভাপতি শেখর কুমার সাহার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী জ্ঞানপ্রকাশানন্দজী মহারাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের সহ-সম্পাদক শ্রীমৎ স্বামী আত্মবিভানন্দজী মহারাজ।

সম্মানিত আলোচক ছিলেন, নড়াইল মনোরঞ্জন কাপুড়িয়া কলেজের অধ্যক্ষ ড. শ্রীমতি তাপসী কাপুড়িয়া। অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওয়াপাড়া পৌরসভার মেয়র ও অভয়নগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুশান্ত কুমার দাস শান্ত। শুভেচ্ছা বক্তব্য রাখেন নওয়াপাড়া রামকৃষ্ণ সেবা সংঘের সাধারণ সম্পাদক দেব কুমার ঘোষ।

এসময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, অভয়নগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বিষ্ণুপদ দত্ত, নওয়াপাড়া পৌর শাখা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাবেক প্যানেল মেয়র রবিন অধিকারী ব্যাচা, সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক প্রসেনজিত দাস সঞ্জিৎ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, নওয়াপাড়া মডেল কলেজের প্রভাষক দেবাশীষ রাহা। আলোচনা সভা শেষে প্রসাদ বিতরণের মধ্যদিয়ে উৎসব অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Comment using Facebook