সাতক্ষীরায় বিপুল পরিমাণ টিসিবি’র পণ্য জব্দ-জরিমানা

0
89

হাফিজুর রহমান, সাতক্ষীরা

সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিপুল পরিমাণ টিসিবি’র ভোজ্যতেল জব্দ করা হয়েছে। এঅভিযোগে ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে।

এছাড়া ব্যবসা প্রতিষ্ঠানে মুল্য তালিকা না টাঙানো, অস্বাস্থ্যকর খাবার পরিবেশনাসহ বিভিন্ন অভিযোগে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে শহরের অদূরে কদমতলা বাজারসহ শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সাতক্ষীরার সহকারি পরিচালক নাজমুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা শহরের অদূরে কদমতলা বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন ও সজীব তালুকদারে সমম্বয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

এসময় ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যের মুল্য তালিকা না টাঙানোর অভিযোগে ২ হাজার টাকা জরিমানা করা হয় কদমতলা বাজারে টিসিবি’র ডিলার সিরাজুল ইসলামকে। পরে অভিযান চালানো হয় মেসার্স মায়ের দান এন্টারপ্রাইজে। সেখানে ২লিটারের ২শ’ ৭ বোতল টিসিবি’র ভোজ্যতেল ও টিসিবি’র ভোজ্যতেলের ২শ’ খালি বোতল রাখার অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক আমজাদ হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা ও ব্যবসা প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

নাজমুল হাসান আরও জানান, কদমতলা বাজারে অভিযান পরিচালনার পর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একক অভিযান পরিচালিত হয়। অভিযানে ডিপফ্রিজে কাঁচা ও রান্না করা মাংস একসাথে রাখা ও মুল্য তালিকা না থাকার অভিযোগে ২ হাজার টাকা জরিমানা করা হয় শহরের হাটের মোড় এলাকায় অবস্থি ঠিকানা হোটেলকে।

এছাড়া মিষ্টি তৈরিতে সাইট্রিক এসিড ও স্যাকারিন মেশানোর অভিযোগ ২ হাজার টাকা জরিমানা করা হয় বাঙ্গালের মোড় এলাকায় অবস্থিত আল আমিন হোটেলকে। সমগ্র অভিযানে তিনিসহ ক্যাবের প্রতিনিধি সাকিবুর রহমান বাবলা উপস্থিত ছিলেন।

Comment using Facebook