আকিজ জুট মিলস্ আবারও স্বর্ণ পদকে ভূষিত

0
91

মফিজুর রহমান দপ্তরী

আকিজ জুট মিলস্ লিঃ বাংলাদেশের মধ্যে সর্বাধিক বৈদেশিক মুদ্রা অর্জনকারী এবং সরকারী কোষাগারে বাংলাদেশের মধ্যে পাট শিল্পে সর্বাধিক রাজস্ব প্রদানকারী প্রতিষ্ঠান। তাছাড়াও নওয়াপাড়া শিল্পাঞ্চলে অবস্থিত এই প্রতিষ্ঠান দক্ষিণ বঙ্গের মধ্যে সর্বাধিক কর্মসংস্থানকারী একমাত্র প্রতিষ্ঠান।

এই মিলের উৎপাদিত পণ্য রপ্তানী করে বাংলদেশ প্রতি বৎসর ৮০০ কোটি টাকারও বেশী বৈদেশিক মুদ্রা অর্জন করে থাকে। ফলে, গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অত্র প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও এজি মহোদয়কে সর্বোচ্চ রপ্তানী কারক প্রতিষ্ঠান হিসাবে সিআইপি সম্মানে ভুষিত করণসহ পাট সুতা রপ্তানী ট্রফি ‘স্বর্ণ’ পেয়ে আসছেন।

শ্রেষ্ঠত্বের ধারাবাহিকতা বজায় রেখে আবারও সোনালী ঐতিহ্য পাট ও পাটজাত পণ্যের বিকাশ এবং সম্প্রসারণে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ বস্ত্র ও পাট মন্ত্রণালয় ৬ই মার্চ ‘জাতীয় পাট দিবস ২০২২’ উপলক্ষে পাটের সুতা উৎপাদনকারী সেরা পাটকল ক্যাটাগরিতে আকিজ জুট মিলস্ লিমিটেড কে সম্মাননা প্রদান করেছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগীর “সেরা পাটসুতা উৎপাদনকারী ও রপ্তানিকারক ট্রফি” তুলে দেন আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা সৎ, সাহসী ও পরিশ্রমী ব্যক্তিত্ব মরহুম শেখ আকিজ উদ্দিন এর সুযোগ্য পুত্র আকিজ গ্রুপের চেয়ারম্যান আলহজ্ব সেখ নাসির উদ্দিন (সিআইপি)’র হাতে। উল্লেখ্য: বর্তমানে আকিজ জুট মিলস্ লিঃ-এ প্রায় ১২ হাজার শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তা কাজ করে এবং তাদের উপর প্রায় ১ লাখ ২০ হাজার লোকের জীবিকা নির্বাহ করে।

Comment using Facebook