পিছিয়ে পড়েও গোল উৎসব রিয়ালের

0
43

ক্রীড়া ডেস্ক

ম্যাচের শুরুতেই পেনাল্টি হজমের ধাক্কা দারুণভাবে কাটিয়ে উঠল রিয়াল মাদ্রিদ। বিরতির আগে তিন মিনিটে করল অসাধারণ দুটি গোল।

দ্বিতীয়ার্ধে আরও চাপ বাড়িয়ে রিয়াল সোসিয়েদাদের জালে গোল উৎসব করল কার্লো আনচেলত্তির দল। সান্তিয়াগো বের্নাবেউয়ে গত শনিবার রাতে লা লিগার ম্যাচে ৪-১ গোলে জিতেছে রিয়াল। মিকেল ওইয়ারসাবালের গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন এদুয়ার্দো কামাভিঙ্গা। পরক্ষণেই স্বাগতিকদের এগিয়ে নেন লুকা মদ্রিচ।

দ্বিতীয়ার্ধে তাদের বাকি দুটি গোল করেন করিম বেনজেমা ও মার্কো আসেনসিও। পুরো ম্যাচে বল দখলে একচেটিয়া আধিপত্য করলেও প্রথমদিকে আক্রমণে ভুগছিল রিয়াল। তাদের প্রথম ছয় শটের একটিও ছিল না লক্ষ্যে। সেই তারাই পরের ১২ শটের আটটি রাখল লক্ষ্যে, তার চারটিই সফল।

দুর্দান্ত এই পারফরম্যান্সের আত্মবিশ্বাস মনে গেঁথে চার দিন পর ইউরোপ সেরার মঞ্চে নামবে পিএসজি। সেখানে তাদের অপেক্ষায় তারকাসমৃদ্ধ পিএসজি। ঢিমেতালে শুরু ম্যাচের নবম মিনিটে প্রথম উল্লেখযোগ্য আক্রমণ শাণায় সোসিয়েদাদ এবং তাতেই পেয়ে যায় গোলের উপলক্ষ।

ডি-বক্সে অভিজ্ঞ মিডফিল্ডার দাভিদ সিলভাকে ডিফেন্ডার দানি কারভাহাল ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পোস্ট ঘেঁষে স্পট কিকে দলকে এগিয়ে নেন আরেক স্প্যানিশ ফরোয়ার্ড মিকেল ওইয়ারসাবাল। বল দখলে রিয়াল আধিপত্য করলেও ধারহীন আক্রমণে প্রতিপক্ষের জমাট রক্ষণ ভাঙতে পারছিল না।

লক্ষ্যে কোনো শটই নিতে পারছিল না তারা। ৩৬তম মিনিটে একটা সুবর্ণ সুযোগ অবশ্য এসেছিল; কিন্তু বাঁ দিক থেকে লুকা মদ্রিচের গোলমুখে বাড়ানো ক্রসে প্রয়োজনীয় টোকা দিতে পারেননি কাসেমিরো।

Comment using Facebook