দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ফিরছেন মুশফিক

0
60

ক্রীয়া ডেস্ক

অনুশীলনে চোট পাওয়ায় আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে খেলতে পারেননি মুশফিকুর রহিম। তাকে ছাড়াই বড় জয় পেয়েছে বাংলাদেশ। তবে আশার কথা হচ্ছে, চোট থেকে সেরে ওঠেছেন অভিজ্ঞ এই ব্যাটার।

দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে তার একাদশে থাকার সম্ভাবনা প্রবল। খেললে এটা হবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মুশফিকের শততম ম্যাচ। তার আগে চলুন একাদশ নিয়ে একটু বিশ্লেষণ করা যাক।

প্রথমত উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। আর মুশফিক যদি শতভাগ ফিট হন, তাহলে তিনি যে খেলছেন তা একপ্রকার নিশ্চিত। সেক্ষেত্রে কার জায়গায় খেলবেন, এটাই বড় প্রশ্ন। মুশফিক মিডল অর্ডার ব্যাটার। এই পজিশনে প্রথম ম্যাচে ব্যাট করেছেন সাকিব আল হাসান, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ ও ইয়াসির আলি রাব্বি। এদের মধ্যে সাকিব, আফিফ ও রিয়াদ পরীক্ষিত পারফর্মার।

বাকি থাকলো ইয়াসির রাব্বি। যার গত ম্যাচেই অভিষেক হয়েছে। নিজের নামের প্রতি তেমন সুবিচারও করতে পারেননি। মুশফিক একাদশে আসলে, তার জায়গা হারানোর সম্ভাবনাই বেশি।

প্রথম ম্যাচে ওপেনিংয়ে ব্যর্থ হয়েছেন নাঈম শেখ। তাকেও বসানো হতে পারে। সেক্ষেত্রে মুনিম শাহরিয়ারের সঙ্গে ওপেন করবেন লিটন দাস। আর তিনে সাকিব। তখন ইয়াসির রাব্বি হয়তো টিকে যাবেন। এমনটা হলে চারে মুশফিকুর রহিম, পাঁচে আফিফ হোসেন, ছয়ে মাহমুদউল্লাহ রিয়াদ ও সাতে ইয়াসির রাব্বি। বাকি পজিশনগুলো যথাক্রমে শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

Comment using Facebook