আফ্রিদিকে টপকে নতুন বিশ্ব রেকর্ড সাকিবের

0
44

ক্রীড়া ডেস্ক

দুইটি দারুণ মাইলফলকে নিজের নাম লেখাতে একটি উইকেট ও একটি ডট বল প্রয়োজন ছিল সাকিব আল হাসানের। উইকেট পেতে ১১তম ডেলিভারি পর্যন্ত সময় নিলেও, ডট বলের জন্য মাত্র ৪ বল খরচ করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। যার সুবাদে গড়ে ফেলেছেন বিশ্ব রেকর্ড।

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সবমিলিয়ে ৪ ওভারে মাত্র ১৮ রান খরচায় ২ উইকেট নিয়েছেন সাকিব। যেখানে ছিল ১১টি ডট বল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনিই এখন সর্বোচ্চ ডট বল করা বোলার। আজ নিজের প্রথম ডটের মাধ্যমেই গড়েছেন এই রেকর্ড। বৃহস্পতিবার মাঠে নামার আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৩ ইনিংসে ২০৮৫ ডেলিভারি থেকে ৮৩০টি ডট বল করার রেকর্ড ছিল সাকিবের। ঠিক ৮৩০টি ডট বল ছিল পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদিরও।

তিনি ২১৬৮ ডেলিভারির মধ্যে করেছিলেন ৮৩০টি ডট। আজকের ম্যাচে আফগানদের ইনিংসের নবম ওভারে প্রথমবারের মতো আক্রমণে আসেন সাকিব। প্রথম তিন বলে দেন একটি করে রান। চতুর্থ বলটিই হয় ডট। সঙ্গে সঙ্গে হয়ে যায় বিশ্ব রেকর্ড।

আফ্রিদিকে টপকে সাকিব হয়ে যান সর্বোচ্চ ডট বল করা বোলার। গতকালের ম্যাচের পর সাকিবের ডট বলের সংখ্যা ৮৪১টি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ডট বল: সাকিব আল হাসান-৮৪১ বল, শহীদ আফ্রিদি-৮৩০ বল, টিম সাউদি-৭৯১ বল, লাসিথ মালিঙ্গা-৭১৩ বল, মোহাম্মদ নবি-৬২৭ বল।

Comment using Facebook