সাতক্ষীরায় ভূমি সহকারী কর্মকর্তার অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

0
51

সাতক্ষীরা সংবাদদাতা

তালা উপজেলার নগরথঘাটা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকতা শ্যামল কুমার অধিকারীর বিরুদ্ধে সরকারি গাছ কেটে আত্মাসাতসহ নানা অনিয়ম দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

স্থানীয় এলাকাবাসীর আয়োজনে বৃহস্পতিবার (০৩ মার্চ) সকালে নগরথঘাটা ইউনিয়ন ভূমি অফিসের সামনে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে ও যুবলীগ নেতা আব্দুল ওয়াদুদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর ছাত্তার, বীর মুক্তিযোদ্ধা নুর আলী সরদার, ইউপি সদস্য নবী নেওয়াজ, ইউপি সদস্য সরোয়ার শেখ, সংরক্ষিত নারী ইউপি সদস্য ছবিরন বেগম, নারী সদস্য মজিনা বেগম, সমীর ব্যানার্জী, বিশ্ব নাথ দাশ, পরিতোষ ব্যানার্জী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আগাছা অপসারণের নামে রাতের আধারে শত বছরের ঐতিহ্যবাহী কাঁঠাল গাছ কেঁটে তা ৮০ থেকে ৮৫ হাজার টাকায় বিক্রি করেছেন সহকারী ভূমি কর্মকর্তা শ্যামল কুমার অধিকারী। এছাড়া তার বিরুদ্ধে খাজনা আদায়, জমির নামজারি, জমির শ্রেণি পরিবর্তন, ভূমি অধিগ্রহণ চেক সহ নানা দুর্নীতির অভিযোগ করেন বক্তারা।

এ ব্যাপারে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শ্যামল কুমার অধিকারী বলেন, আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ করা হচ্ছে সেগুলা মিথ্যা ও বানোয়াট। রাস্তা তৈরির সময় একটি দেবদারু গাছ কাটা হয়েছিলো পাশে একটি মরা ও ডালাপালা বিহীন একটি কাঁঠাল গাছ ছিলো সেটি কেটে দেওয়া হয়েছে। তবে, তা বিক্র করা হয়নি। নতুন ভবন তৈরি করার সময় শ্রমিকরা কাঁঠাল গাছের ডালপালা জ্বালানী হিসাবে ব্যাবহার করেছেন।

তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস জানান, আমি যোগদানের পরে শুনেছি ভূমি অফিসের নতুন ভবনের সৌন্দর্যবর্ধন ও যাতায়াতের রাস্তা তৈরির জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নির্দেশে দেবদারু গাছের সাথে পাশের কাঁঠাল গাছটিও অপসারণ করা হয়েছে।

Comment using Facebook