ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে লিটন

0
91

ক্রীড়া ডেস্ক

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজটি দুর্দান্ত কেটেছে লিটন দাসের। তিন ম্যাচে এক সেঞ্চুরি ও এক হাফসেঞ্চুরিতে ২২৩ রান করেছেন। যার পুরস্কার মিললো ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও। ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে পৌঁছেছেন লিটন।

আইসিসি বুধবার তাদের হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। সেখানে ৩২ নম্বরে অবস্থান করছেন এই ওপেনার। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাত্র ১ রান করলেও ঘুরে দাঁড়িয়েছেন দ্বিতীয় ম্যাচেই। ১৩৬ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছেন। তৃতীয় ও শেষ ম্যাচেও লিটনের ব্যাট থেকে আসে ৮৬ রানের ইনিংস। আর তাতে তিন ধাপ এগিয়ে ৩২ নম্বরে উঠে গেছেন তিনি।

অন্যদিকে তেমন কিছু না করেও এক ধাপ এগিয়েছেন মাহমুদউল্লাহ। এক ধাপ এগিয়ে ৩৮ নম্বরে অবস্থান করছেন অভিজ্ঞ ব্যাটার। ব্যাটিংয়ে আগের মতো শীর্ষেই আছেন পাকিস্তানের বাবর আজম।

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত বোলিং করে ৬ নম্বরে উঠেছিলেন মেহেদী হাসান মিরাজ। আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে ভালো করলেও বোলিং ভালো করতে পারেননি। যার প্রভাব পড়েছে তার র‍্যাঙ্কিংয়ে।

তিন ম্যাচে তিন উইকেট নিয়ে এক ধাপ পিছিয়ে তার অবস্থান এখন সাত নম্বরে। এই সিরিজে তিন ম্যাচে ৫ উইকেট নিয়ে শীর্ষ ১০ বোলারের তালিকায় ফিরেছেন আফগানিস্তানের রশিদ খান। ছয় ধাপ এগিয়ে তার অবস্থান নয়ে। ট্রেন্ট বোল্ট আগের মতোই শীর্ষ ওয়ানডে বোলার।

Comment using Facebook