খুলনায় পুলিশ মেমোরিয়াল ডে-২০২২ উদযাপন

0
60

খুলনা ব্যুরো

খুলনা মেট্রোপলিটন পুলিশ এবং খুলনা রেঞ্জ পুলিশের যৌথ উদ্যোগে পুলিশ মেমোরিয়াল ডে-২০২২” উদযাপন করা হয়েছে। নগরীর বয়রাস্থ কেএমপি’র পুলিশ লাইন্সে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে এই দিনটি উদযাপন করা হয়।

এদিন সকালে র‌্যালি, শ্রদ্ধাবেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ, গার্ড অব অনার, মোনাজাত, নিহতদের জন্য ১ মিনিট নিরবতা পালন, ক্রেস্ট উপহার ও সম্মাননা পত্র প্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা।

কেএমপি’র পুলিশ কমিশনার তাঁর বক্তব্যের শুরুতে, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহিদ, জাতীয় চার নেতা ও ২৫ শে মার্চ কালো রাতের প্রথম প্রতিরোধে যে সকল পুলিশ সদস্য আত্মহুতি দিয়েছেন তাঁদেরকে স্মরণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এছাড়াও কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারের যে কোনো প্রয়োজনে পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন, খুলনার কমান্ড্যান্ট ডিআইজি আশরাফুজ্জামান, কেএমপি’র অতিঃ পুলিশ কমিশনার এসএম ফজলুর রহমান, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম নাহিদুল ইসলাম, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ নজরুল ইসলাম, র‌্যাব-৬ এর অধিনায়ক লেঃ কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমদ, কেএমপি’র অতিঃ পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার মোল্ল্যা জাহাঙ্গীর হোসেন, ডেপুটি পুলিশ কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৬ খুলনার পুলিশ সুপার জনাব এম এ জলিল, খুলনা জেলার পুলিশ সুপার জনাব মোহাম্মদ মাহবুব হাসান, নৌ পুলিশ খুলনার পুলিশ সুপার মোঃ শরিফুর রহমান, কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার মোহাম্মদ এহ্সান শাহ্, ডেপুটি পুলিশ কমিশনার রিয়াজ উদ্দিন আহম্মেদ, খুলনা জেলার বিশেষ পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান, রেলওয়ে পুলিশ খুলনার পুলিশ সুপার মোঃ রবিউল হাসান, কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু, ডেপুটি পুলিশ কমিশনার বি.এম নুরুজ্জামান, ডেপুটি পুলিশ কমিশনার মোঃ কামরুল ইসলাম, ডেপুটি পুলিশ কমিশনার মনিরা সুলতানা, ডেপুটি পুলিশ কমিশনার মোহাম্মদ তাজুল ইসলাম, প্রেসক্লাব, খুলনার সভাপতি এস এম নজরুল ইসলাম, খুলনা মহানগর কমিউনিটি পুলিশিং ফোরাম এর সভাপতি ডাঃ এ কে এম কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ সৈয়দ আলী, খুলনা জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার সরদার মাহাবুবুর রহমান এবং খুলনা মহানগরীর মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক মোঃ আলমগীর কবির-সহ খুলনাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রতিনিধিবৃন্দ, নিহত পুলিশ পরিবারের সদস্যবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Comment using Facebook