খুলনা বিভাগে করোনায় আরও একজনের মৃত্যু

0
396

বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরো

খুলনা বিভাগে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৯৩৪ জনের। একই সময়ে বিভাগে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এর আগে, বুধবার ৮৮০ জনের করোনা শনাক্ত হয়েছিল। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৯৩৪ জন। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এই জেলায় সর্বোচ্চ ২৮০ জনের শনাক্ত হয়েছে। আর যশোরে ২০৪ জন, কুষ্টিয়ায় ১৩৬ জনের করোনা শনাক্ত হয়।

এ ছাড়া সাতক্ষীরায় ৭৭ জন, ঝিনাইদহে ৬৪ জন, বাগেরহাটে ৫৫ জন, চুয়াডাঙ্গায় ৩৬ জন, নড়াইলে ৩৪ জন, মাগুরায় ২৮ জন ও মেহেরপুরে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে যশোরে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৯ হাজার ২৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৫১২ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২০৪ জন। শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৯ হাজার ৫৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৩৪২ জন। এ ছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ৩৩ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে আইসিইউতে ১০ জন, রেডজোনে ১০ জন এবং ইয়েলো জোনে ১৬ জন চিকিৎসাধীন। খুলনার বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, হাসপাতালের করোনা ইউনিটে তিনজন রোগি ভর্তি রয়েছে। এর মধ্যে এইচডিইউতে একজন চিকিৎসাধীন।

Comment using Facebook