ফকিরহাটের সেই ঝুঁকিপূর্ণ বেইলী ব্রীজে প্রায় ঘটছে দূর্ঘটনা

0
43

ফরিকহাট সংবাদদাতা

বাগেরহাটের ফকিরহাটে ঢাকা-খুলনা পুরাতন মহাসড়কে ভৈরব নদীর উপর অবস্থিত ঝুঁকিপূর্ণ বেইলী ব্রীজ এ প্রায় ঘটছে দূর্ঘটনা। যেকারণে ব্রিজটি ভেঙে ফেলার উদ্যোগ নেওয়া হয়েছে।

এ স্থানে কংক্রিটের ঢালাই সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। উপজেলার পুরাতন ঢাকা-খুলনা মহাসড়কের কাঠালতলা মোড় সংলগ্ন ভৈরব নদীর ব্যস্ততম এ সেতুটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। জীবনের ঝুঁকি নিয়ে মানুষ ও যানবাহন পারাপরের সময় প্রায়ই দুর্ঘটনা ঘটছে।

এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনায় নিয়ে অগ্রাধীকার ভিত্তিতে কাজ শুরু করেছেন বলে জানায় ঠিকাদার প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স।

ঠিকাদার প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স আরো জানায়, সেতুটি ভেঙে নতুন করে তৈরি করতে ১৮মাস সময় লাগবে। এ সময় বিকল্প পারাপারের জন্য নদের পশ্চিম পাশে একটি অস্থায়ী সেতু নির্মাণ করা হবে।

প্রায় তিন যুগ আগে নির্মিত ঝুঁকিপূর্ণ বেইলী ব্রীজটি নতুনভাবে তৈরি করার উদ্যোগ নেওয়ায় এলাকাবাসী সংসদ সদস্য শেখ হেলাল, উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ এবং সড়ক ও জনপথ বিভাগকে ধন্যবাদ প্রদান করেন।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী সাগর সৈকত মন্ডল বলেন, এখানে বেইলী ব্রীজটি ভেঙে আমরা কংক্রিটের সেতু নির্মান করবো। ইতোমধ্যে টেন্ডার ও ওয়ার্ক অর্ডার সম্পন্ন হয়েছে।

অগ্রাধীকার ভিত্তিতে ব্যস্ততম এ সেতুটি নির্মান করা হবে। এ রাস্তায় পর্যায়ক্রমে আরও ১০টি সেতু নির্মাণ করা হবে। ঠিকাদার প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স সেতু তৈরির কাজ করবেন।

Comment using Facebook