‘বীরাঙ্গনা ৭১’ চলচ্চিত্রে শিরীন শিলা

0
89

বিনোদন ডেস্ক

প্রথমবারের মতো মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রে অভিনয় করছেন দর্শকপ্রিয় চিত্রনায়িকা শিরীন শিলা। চলচ্চিত্রের নাম ‘বীরাঙ্গনা ৭১’। এটি নির্মাণ করছেন এম সাখাওয়াত হোসেন। এর আগেও তিনি দুটি চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। ‘বীরাঙ্গনা ৭১’ সিনেমার সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন পরিচালক নিজেই।

রাজধানীর অদূরে পূবাইলের একটি শুটিং হাউজে চলচ্চিত্রটির দ্বিতীয় লটের শুটিং চলছে। আর দ্বিতীয় লট থেকেই এই সিনেমার সাথে সম্পৃক্ত হয়েছেন শিরীন শিলা। সিনেমাটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন তিনি।

এতে কাজ করা প্রসঙ্গে শিরীন শিলা বলেন, ‘আমার অভিনয় জীবনে এবারই প্রথম মুক্তিযুদ্ধের চলচ্চিত্রে অভিনয় করছি।
বীরাঙ্গনা জয়বুন চরিত্রে আমি অভিনয় করছি। যেহেতু এটি মুক্তিযুদ্ধের চলচ্চিত্র, তাই চলচ্চিত্রটিকে ঘিরে আমার নিজের মাঝেই ভীষণ উচ্ছ্বাস কাজ করছে। অনেক সতর্ক থেকে অভিনয় করছি, নিজের চরিত্রটি যথযাথভাবেই ফুটিয়ে তোলার চেষ্টা করছি। পরিচালক যেমন সহযোগিতা করছেন আমার সহশিল্পী অনেক গুণী অভিনেতা প্রিয় শাহেদ শরীফ খান ভাইও ভীষণ সহযোগিতা করছেন। আমি খুবই আশাবাদী সিনেমাটি নিয়ে।

শিরীন শিলা ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘বেগমজান’ সিনেমার জন্য গত ২২ জানুয়ারি শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ‘বাবিসাস’ সম্মাননা লাভ করেন। এরইমধ্যে গত ২৪ জানুয়ারি তার অভিনীত মেহেদী হাসান পরিচালিত ‘নদীর জলে শাপলা ভাসে’ সিনেমাটি সেন্সর সনদপত্র লাভ করে। শিলা এরইমধ্যে শেষ করেছেন ‘জিম্মি’ ওয়েব সিরিজ ও ‘ঘরভাঙ্গা সংসার’ সিনেমার কাজ। আগামী মাসেই শুরু হচ্ছে তার নতুন সিনেমা ‘ময়ূরাক্ষী’র কাজ।

Comment using Facebook