বেনাপোল বন্দর দিয়ে ফের আমদানি-রফতানি বাণিজ্য শুরু

0
116

বেনাপোল সংবাদদাতা

ভারতের বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচনের কারণে বেনাপোল পেট্রপোল বন্দর দিয়ে একদিন আমদানি রফতানি বানিজ্য বন্ধ থাকার পর সোমবার সকাল থেকে পুনরায় দু’দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য চালু হয়েছে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, আমাদের বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচন থাকায় নিরাপত্তাজনিত কারণে রোববার সাধারন সরকারী ছুটি ছিল।

এ কারণে বেনাপোল পেট্রপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। সোমবার সকাল থেকে পুনরায় তা চালু হয়েছে।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, ভারতের বনগাঁ পৌরসভা নির্বাচনের কারণে গতকাল বেনাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। আজ সকাল থেকে এ বন্দর দিয়ে আমদানি রফতানি পুনরায় চালু হয়েছে। সকাল থেকে বেলা ১১ পর্যন্ত ৬১ টি আমদানি পন্য বোঝায় ট্রাক ও ৭০ টি চ্যাসিজ বেনাপোল বন্দরে প্রবেশ করে এবং বেনাপোল থেকে ৫৪ ট্রাক রফতানি পন্য নিয়ে পেট্রাপোল বন্দরে প্রবেশ করে।

বেনাপোল চেকপোষ্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, ভারতে নির্বাচনের কারণে বেনাপোল বন্দর দিয়ে একদিন আমদানি রফতানি বন্ধ ছিল। গতকাল সোমবার সকাল থেকে পুনরায় তা চালু হয়েছে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক মামুন কবীর তরফদার জানান, রোববার বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের কারণে সরকারী সাধারন ছুটি থাকায় গতকাল বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি রফতানি বানিজ্য বন্ধ ছিল। তবে বেনাপোল বন্দর থেকে পন্য লোড আনলোড সহ কাস্টমসের সকল কার্যক্রম স্বাভাবিক ছিল। সোমবার সকাল থেকে দুদেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য চালু হওয়ায় কর্মচাঞ্চল্যতা ফিরে এসেছে বন্দর এলাকায়।

Comment using Facebook