দু’টি কিডনি বিকল, কলেজ ছাত্রী উর্মি বাঁচতে চায়

0
56

যশোর অফিস

একাদশ শ্রেণির ছাত্রী শবনম মেহার উর্মি। হঠাৎ করেই ধরা পড়েছে তার দু’টি কিউনিই নষ্ট হয়ে গেছে। জীবন বাঁচাতে উর্মির কিডনি প্রতিস্থাপন প্রয়োজন। যার জন্য প্রয়োজন বিপুল অংকের টাকা।

দরিদ্র পরিবারের পক্ষে তা জোগাড় করা অসম্ভব। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা কামনা করেছে উর্মি ও তার পরিবার। শবনম মেহার উর্মি যশোর শহরের রেলগেট এলাকার ইউনুস সাজুর মেয়ে ও ভাতুড়িয়া ডিগ্রি কলেজের ১ম বর্ষের ছাত্রী। ইউনুস সাজু নড়াইল বিআরটিএ অফিসের একজন কর্মচারী।

তিনি জানান, সে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় কুইন্স হসপিটালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দ্রুত তাকে খুলনার সিটি মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। পরে পরীক্ষা নীরিক্ষায় ধরা পড়ে উর্মির দু’টি কিডনিই বিকল। চিকিৎসক তাদেরকে জানিয়েছেন, উর্মিকে বাঁচাতে দ্রুত তার কিডনি প্রতিস্থাপন করা জরুরি। এ জন্য প্রায় ৩০ লাখ টাকা প্রয়োজন।

তিনি ছোট্ট একটি চাকরি করেন। এর বাইরে তার সহায় সম্পদও নেই। তাই বিত্তবানদের সহযোগিতা ছাড়া মেয়েকে বাঁচানোর কোনো উপায় দেখছেন না তিনি। উর্মিকে সহযোগিতার জন্য ব্যাংক হিসাব নং-০০০০২৫১৮৫৪০৩৫, আই এফ আই সি ব্যাংক, যশোর শাখা এবং উর্মির পিতার ব্যক্তিগত বিকাশ নং-০১৭১১-২৭৫২৫৩।

Comment using Facebook